খালেদা জিয়াকে মুক্তি না দিলে সরকার পতনের আন্দোলন: ড. খন্দকার মোশাররফ

ই- বার্তা ডেস্ক।। সরকারি সিদ্ধান্তে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আটকে দেয়া হচ্ছে মন্তব্য করে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ৫ ডিসেম্বর খালেদা জিয়াকে মুক্তি না দিলে সরকার পতনের একদফা আন্দোলন শুরু হবে।

শুক্রবার (২০ নভেম্বর) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে খালেদা জিয়ার মুক্তির দাবিতে অনুষ্ঠিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় কারাবন্দি খালেদা জিয়ার জামিন শুনানি মুলতবি করে ৫ ডিসেম্বর দিন নির্ধারণ করেছেন আদালত। এই সময়ের মধ্যে তার শারীরিক অবস্থার প্রতিবেদন চেয়েছে আপিল বিভাগ। এমতাবস্থায় খন্দকার মোশাররফ চিকিৎসকদের আহ্বান জানিয়ে বলেন, আদালতে খালেদা জিয়ার শারীরিক অবস্থার প্রতিবেদন দাখিলে বঙ্গবন্ধু মেডিকেলের চিকিৎসকদেরকে পেশার প্রতি সম্মান বজায় রেখে সঠিক প্রতিবেদন দেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি।

এ সময় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির জ্যেষ্ঠ এই সদস্য হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ডিসেম্বরের ৫ তারিখে বিএনপি চেয়ারপারসনকে মুক্তি না দিলে সরকার পতনের একদফা আন্দোলন হবে। খালেদা জিয়াকে মামলার কারণে নয়, গণতন্ত্র রক্ষার আন্দোলনের কারণেই কারাগারে যেতে হয়েছে বলেও মন্তব্য করেন তিনি। এছাড়া বিদ্যুতের মূল্যবৃদ্ধির বিষয়ে অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, দুর্নীতির সুযোগ করে দিতে সরকার বিদ্যুতের দাম বাড়াচ্ছে।