গণতামাশা হলে পুলিশকে ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হবেঃ কাদের

ই-বার্তা ডেস্ক।।  গণশুনানির নামে ঐক্যফ্রন্ট ‘গণতামাশা’ করলে পুলিশকে ‘ব্যবস্থা’ নিতে বলা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।  রাজধানীর তেজগাঁওয়ে সড়ক ও জনপথ অধিদফতরে এক বৈঠকে এসব কথা বলেন তিনি। 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাদের বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের গণশুনানি কাকে বলে? গণশুনানি না গণতামাশা? তারা যদি গণশুনানি না করে গণতামাশা করে, তাহলে ডিএমপি কমিশনারকে বলব অবস্থা বুঝে ব্যবস্থা নিতে। 

সেতুমন্ত্রী এর আগে সড়ক ও জনপথ অধিদফতরে সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রকল্প পরিচালকদের সঙ্গে বৈঠক করেন।  বৈঠকে আসন্ন রোজার ঈদ ও বর্ষা মৌসুম শুরু হওয়ার আগে সড়ক ও মহাসড়ক অবৈধ দখলমুক্ত ও সড়কের ভাঙাচোরা মেরামত করতে প্রকৌশলীদের নির্দেশ দেন।

তিনি বলেন, ঈদের আগেই সড়কে উচ্ছেদ নয়, উদ্ধার অভিযান চালাতে হবে।  উল্টো পথে গাড়ি চলাচল বন্ধে পদক্ষেপ নিতে হবে। সড়কের ভাঙাচোরা মেরামত করতে হবে।  রাস্তা গাড়ি চলাচলের উপযোগী করতে হবে।  এছাড়া বরিশাল-ভাঙ্গা সড়ক চার লেন নির্মাণে ডিপিপি প্রণয়ন করতে বলেন।

আওয়ামী লীগ রাজনৈতিকভাবে পঙ্গু হয়ে যাবে- নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার এমন মন্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ নয়, মামলা করতে করতে তারা (ঐক্যফ্রন্ট) নিজেরাই পঙ্গু হয়ে যাবে।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট চুরির অভিযোগ এনে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করেছে জাতীয় ঐক্যফ্রেন্ট।  পাশাপাশি গণশুনানির আয়োজন  করেছে তারা।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু