ঘৃণা থেকেই হয়েছিল লন্ডনে মুসল্লির ওপর হাতুড়ি হামলা: পুলিশ

ই- বার্তা ডেস্ক।।  গত শুক্রবার পূর্ব লন্ডনের একটি মসজিদের বাইরে এক মুসল্লির ওপর হাতুড়ি ও লাঠি নিয়ে শ্বেতাঙ্গ জঙ্গিদের ঝাঁপিয়ে পড়াকে ঘৃণা থেকে উদ্বুদ্ধ হয়ে হামলা বলে আখ্যায়িত করেছে পুলিশ।

গতকাল রোববার লন্ডনের মেট্রোপলিটন পুলিশ কর্মকর্তারা বলেন, ক্যানন স্ট্রিট সড়কে ফোর্ড ফিয়েস্টা গাড়ির ভেতর থেকে তিন ব্যক্তি ২৭ বছর বয়সী এক মুসল্লির প্রতি মুসলিমবিদ্বেষী মন্তব্য ছোড়েন। এর পর গাড়ি থেকে বের হয়ে তার ওপর ঝাঁপিয়ে পড়েন।-খবর ইন্ডিপেন্ডেন্ট অনলাইনের

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে এক শ্বেতাঙ্গ জঙ্গির হামলায় অর্ধশত মুসল্লি নিহত হওয়ার কয়েক ঘণ্টা পরেই ব্রিটেনে এমন ঘটনা ঘটেছে। হোয়াইটচ্যাপেল এলাকায় ক্যানন স্ট্রিট সড়কে তারা একটি মসজিদকে পেছনে ফেলে যাওয়ার সময় মুসলিম-বিদ্বেষী মন্তব্য ছুড়তে থাকেন।

হামলায় ব্যবহৃত ওই গাড়ি ও সন্দেহভাজনদের খুঁজে বের করতে ব্রিটিশ পুলিশ এখনও তদন্ত করে যাচ্ছে। পুলিশ জানায়, ২০ বছরের কাছাকাছি বয়সের তিন শ্বেতাঙ্গ এ হামলা চালিয়েছেন। আহত মুসল্লিকে হামলার পরপরই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তিনি মাথায় আঘাত পেয়েছিলেন। তবে তার আঘাত গুরুতর ছিল না।

এই বিষয়ে ডিসিআই সিয়ান চ্যানিং বলেন, এটি হচ্ছে- নৈমিত্তিক কাজে বের হওয়া এক ব্যক্তির ওপর এটি ছিল ভয়াবহ ঘৃণায় উদ্বুদ্ধ হামলা। সেখানে তারা ইসলামবিদ্বেষী মন্তব্য ছুড়েছেন, যা গুরুত্বের সঙ্গেই নেয়া হয়েছে। তবে তারা কোনো মসজিদে কিংবা জমায়েতস্থলকে টার্গেট করেননি। কাছের মসজিদকে লক্ষ্যব্স্তু বানানোর কোনো প্রমাণ সেখানে পাওয়া যায়নি বলেও জানিয়েছে পুলিশ।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম