টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ যুবক নিহত

ই-বার্তা ডেস্ক।।  রবিবার (২০ অক্টোবর) ভোর রাতে কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই ব্যক্তি নিহত হয়েছেন।  

বিজিবি ও পুলিশের ভাষ্য মতে, নিহত দুজনই মাদক ব্যবসার সঙ্গে জড়িত ছিল। এসময় মাদক ও অস্ত্র উদ্ধার করা হয়েছে।

নিহত ব্যক্তিরা হলেন— টেকনাফের হোয়াইক্যং কানজর পাড়ার মৃত আবদুল জলিলের ছেলে রহিম উদ্দিন ওরফে রফিক (৩৭) ও সদর ইউনিয়নের ডেইল পাড়া এলাকার ছালে আহমেদের ছেলে মো. আজিজ (২৩)।

টেকনাফ-২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, মিয়ানমার থেকে একটি ইয়াবার চালান এনে নাফ নদী হয়ে টেকনাফের হোয়াইক্যং উনছিপ্রাংয়ের মদিনার জোড়া এলাকায় দিয়ে প্রবেশ করছে, এমন গোপন সংবাদ পেয়ে বিজিবির একটি বিশেষ দল ওই এলাকায় অবস্থান নেয়। এসময় নদীর তীরে এক লোককে ঘোরাঘুরি করতে দেখা যায়। কিছুক্ষণ পরে একটি নৌকায় আরও কয়কজন আসে। বিজিবির সদস্যরা তাদের নৌকা থামনোর নির্দেশ দিলে তারা বিজিবির ওপর গুলি চালায়। এ সময় বিজিবি আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এসময় রহিম উদ্দিন গুলিবিদ্ধ হয়ে মারা যান। 

ঘটনা সত্যতা নিশ্চিত করে টেকনাফ মডেল থানার অফিসার ইনর্চাজ (ওসি) প্রদীপ কুমার দাস বলেন, ‘শনিবার রাতে একদল পুলিশ টেকনাফ পৌরসভার শাপলা সত্তর এলাকা থেকে মাদক কারবারি মো. আজিজকে আটক করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী রবিবার ভোর রাতে তিনিসহ পুলিশের বিশেষ টিম টেকনাফ সদরের মহেষখালীয়া পাড়া নৌঘাট এলাকায় আটক ব্যক্তির আস্তানায় অস্ত্র ও ইয়াবা উদ্ধারে গেলে তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এসময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এই গোলাগুলিতে তিন পুলিশ সদস্য আহত হন।’

তিনি বলেন, এসময় ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ আজিজকে উদ্ধার করে টেকনাফ উপজেলা হাসপাতালে নিয়ে আসলে প্রাথমিক চিকিৎসা দিয়ে কতর্ব্যরত চিকিৎসক তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠিয়ে দেন। সেখানে পৌঁছালে চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি এলজি, ৭ রাউন্ড কার্তুজ ও ৩ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু