ডা. আকাশের আত্মহত্যা: মিতুর পাসপোর্ট ও গ্রিনকার্ডের খোঁজ মিলছে না

ই-বার্তা ডেস্ক।।   চট্টগ্রামে আত্মহত্যা করা তরুণ চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশের স্ত্রী তানজিলা হক চৌধুরী মিতুর পাসপোর্ট ও চট্টগ্রামে সিটিজেনশিপের ‘গ্রিনকার্ড’ পাওয়া যাচ্ছে না।

মিতুর অভিযোগ, এগুলো তার শ্বশুরবাড়িতে আছে। তবে শ্বশুরবাড়ির লোকজনের দাবি এসব বিষয়ে তারা কিছুই জানেন না।

আগামীকাল বুধবার মিতুকে তিন দিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদের জন্য কারাগার থেকে চান্দগাঁও থানায় আনা হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ১৩ জানুয়ারি মিতু আমেরিকা থেকে দেশে আসেন। এরপর বাবা ও স্বামীর বাড়িতে আসা-যাওয়ার মধ্যে ছিল মিতু। ৩০ জানুয়ারি সন্ধ্যা ৬টায় মিতু আকাশের বাসায় যান।

ওই দিন রাতে মিতুর পরকীয়া সম্পর্ক নিয়ে আকাশের সঙ্গে ঝগড়া হয়। একপর্যায়ে মিতু তার বাবাকে ফোন করে ডেকে এনে ভোর ৪টার দিকে বাবার বাসায় চলে যান।

মামলার তদন্ত কর্মকর্তা চান্দগাঁও থানার এসআই আবদুল কাদের জানান, গ্রেফতারের পর মিতু অভিযোগ করছেন ওই দিন ঝগড়ার একপর্যায়ে মিতুর পাসপোর্ট ও আমেরিকায় বসবাস করার সিটিজেনশিপ ‘গ্রিনকার্ড’ কেড়ে নেয় স্বামী ডা. আকাশ। বর্তমানে ওইসব শ্বশুরবাড়ির লোকজনের কাছে আছে বলেও মিতুর দাবি।

এদিকে মিতুর পাসপোর্ট এবং গ্রিনকার্ডের সম্পর্কে কিছুই জানেন না বলে দাবি করেছেন ডা. আকাশের ছোট ভাই নেওয়াজ মোরশেদ।

তিনি বলেন, আকাশ মৃত্যুর আগে আমাদেরকে এসব বিষয়ে কিছুই বলে যাননি।

এদিকে নগর পুলিশের এডিসি (উত্তর) মো. মিজানুর রহমান বলেন, ‘মিতুকে জিজ্ঞাসাবাদে বুধবার কারাগার থেকে থানায় আনা হবে। তিন দিনের রিমান্ডে মিতুকে দাম্পত্য জীবন নিয়ে নানা প্রশ্ন করা হবে। এর মধ্যে আকাশ-মিতুর দাম্পত্য জীবন কেমন ছিল, আকাশের মৃত্যুর জন্য মিতুর কতটুকু প্ররোচনা ছিল এবং মৃত্যুর আগে আকাশের দেয়া ফেসবুক স্ট্যাটাসে কতটুকু সত্যতা আছে এসব বিষয়ে মিতুর কাছে নানা প্রশ্নের উত্তর চাওয়া হবে।’

 

ই-বার্তা/ শফিকুল ইসলাম