ডেঙ্গু সচেতনতায় ঢাকা উত্তর বিএনপির সপ্তাহব্যাপী কর্মসূচি গ্রহণ

ই- বার্তা ডেস্ক।।   ঢাকা মহানগর উত্তর বিএনপি ডেঙ্গু সচেতনতায় সপ্তাহব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে।

আজ মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথ সভায় এই কর্মসূচি গ্রণ করা হয়।

সভায় বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এবং স্বাস্থ্য বিষয়ক সহ-সম্পাদক ডা. রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

সভায় রুহুল কবির রিজভী বলেন, রাজধানী ঢাকাসহ সারাদেশের মানুষ এখন ডেঙ্গু আতঙ্ক নিয়ে জীবন-যাপন করছে। প্রতিদিনই অজস্র মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ইতোমধ্যে কয়েকজন এডিস মশার কামড়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে। সরকারের উদাসীনতার কারণে ডেঙ্গু সমস্যা এখন ভয়াবহ রুপ ধারণ করেছে।

তিনি বলেন, দেশে মহামারী, বন্যা-জলোচ্ছাসে মানুষের মৃত্যুর মিছিলে সরকারের কোনো ভ্রুক্ষেপ নেই। ভয়ের দুঃশাসন জারি রেখে ক্ষমতা দখলে রাখাটাই ক্ষমতাসীন গোষ্ঠীর মূল রাষ্ট্রদর্শন। ডেঙ্গু মহামারী আকার ধারণ করেছে, এটি নিয়ে সরকারের মন্ত্রী ও মেয়ররা মশকরা করেছেন, আবার এখন বলছেন- ডেঙ্গু বিভিন্ন জেলায় ছড়িয়ে পড়েছে।

ডেঙ্গু সমস্যা সমাধানের লক্ষ্যে এডিস মশা নিধনে কার্যকর ওষুধ ব্যবহারের ওপর গুরুত্বারোপ করে রিজভী আহমেদ বলেন, আশা করবো সরকার জনগণের সঙ্গে তামাশা না করে বরং ডেঙ্গু সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে।

রিজভী আরও বলেন, বিএনপি যেকোনো জাতীয় দুর্যোগ ও সমস্যা মোকাবিলায় সব সময় জনগণের পাশে ছিল, ভবিষ্যতেও থাকবে। ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে ডেঙ্গু মোকাবিলায় আজকের প্রস্তুতি সভা আহ্বানের জন্য আমি নেতৃবৃন্দকে ধন্যবাদ জানাই।