তুরাগ তীরে ২১তম দিনেও উচ্ছেদ অভিযান অব্যাহত, নিশ্চিহ্ন ১৭৩ স্থাপনা

ই-বার্তা ডেস্ক।।  নদীর তীর দখলমুক্ত করতে চলমান অভিযানের ২১তম দিন গতকাল বৃহস্পতিবার তুরাগের দুই তীরে দখলের প্রায় একাংশই নিশ্চিহ্ন করে দেওয়া হয়েছে।  উচ্ছেদ অভিঝান পরিচালনা করেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ।

মিরপুর বেড়িবাঁধের জোহরাবাদ মৌজা থেকে শুরু হওয়া অভিঝানে কখনো সামনে পড়েছে গাছপালা, কখনো বহুতল ভবন, কোথাও বা টিনের ঘরে অস্থায়ী ব্যবসা কেন্দ্র, কোথাও ইট-বালুর স্তূপ।  সব কিছু গুঁড়িয়ে এক একর জায়গা অবমুক্ত করা হয়েছে গতকাল।  সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, সব মিলিয়ে  উচ্ছেদ করা হয়েছে ১৭৩টি স্থাপনা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, ‘আইনি প্রক্রিয়া যথাযথ অনুসরণ করে অভিযান চলছে।  অবৈধ দখলদাররা কোথাও কোথাও বাধা দিলেও লাভ হয়নি।  যাদের নোটিশ দেওয়া হলেও মালপত্র সরায়নি তাদের স্থাপনা গুঁড়িয়ে দেওয়া ছাড়া পথ নেই।  বুড়িগঙ্গা ও তুরাগতীরের দখলি জায়গা উদ্ধারে যে অভিযান চলছে, তা অব্যাহত থাকবে।’

বিআইডাব্লিউটিএর যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিন বলেন, বিস্তীর্ণ এলাকা ভরাট করে নদী সংকুচিত করে ফেলা হয়েছে।  নদীর তীর দখলে লিপ্ত প্রভাবশালীদের কোনো হুমকিতে কাজ হবে না। । তৃতীয় পর্বে সোমবার অভিযান শুরু হবে পালপাড়া ও কাউন্দিয়া থেকে।

ই-বার্তা / আরমান হোসেন পার্থ