তৃণমূল আওয়ামী লীগকে ঢেলে সাজানো হবেঃ প্রধানমন্ত্রী

ই-বার্তা ডেস্ক।।  গতকাল শুক্রবার বিকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথ সভায় দলের সভাপতি  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগকে তৃণমূল পর্যায় থেকে ঢেলে সাজানো হবে।  এ জন্য আমরা আট বিভাগের জন্য আটটি কমিটি করেছি। 

আওয়ামী লীগকে সাংগঠনিকভাবে আরো শক্তিশালী করতে নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, আজকে উপদেষ্টা পরিষদ এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ একসঙ্গে বসেছি।  সেই সঙ্গে আমরা আর একটি কাজ করতে চাই, ইতোমধ্যে আমাদের প্রেসিডিয়াম মিটিং করেছি, ওয়ার্কিং কমিটির মিটিং করেছি। 

শেখ হাসিনা বলেন, সাধারণত রাষ্ট্র পরিচালনা করতে গেলে অনেক সময় সরকার ধীরে ধীরে মানুষের কাছ থেকে হারিয়ে যায় বা তাদের জনপ্রিয়তা হ্রাস পায়।  কিন্তু আল্লাহর রহমতে আমরা আওয়ামী লীগ সরকারে আসার পর থেকে জনগণের আস্থা বিশ্বাস অর্জন করেছি, জনপ্রিয়তা আরো বৃদ্ধি পেয়েছে।

বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন জোটের ভরাডুবির কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, যেহেতু মিলিটারি ডিকটেটর ক্ষমতা দখল করে ক্ষমতায় গিয়ে এসব দল গঠন করেছে, খুব স্বাভাবিকভাবে এরা হচ্ছে পরজীবীর মতো।  নির্বাচনকে তারা মনে করেছে ব্যবসা।  বিএনপি-জামায়াত জোট সরকারের আমলের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, যাই হোক দুর্নীতি, স্বজনপ্রীতি, সন্ত্রাস, জঙ্গিবাদ এগুলোই ছিল তাদের কাজ। 

প্রধানমন্ত্রীর সূচনা বক্তব্যের পর তার সভাপতিত্বে নেতৃবৃন্দের রুদ্ধদ্বার বৈঠক অনুষ্ঠিত হয়।  সূত্র জানায়, বৈঠকে সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২৪ এপ্রিল শুরু হতে যাওয়া জাতীয় সংসদ অধিবেশন শেষ হলেই কেন্দ্রীয় ৮টি টিম তৃণমূল সফরে যাবে। 

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফের সঞ্চালনায় সভায় আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের প্রায় সকল সদস্য উপস্থিত ছিলেন।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু