ত্যাগী ও পরীক্ষিত নেতারা আওয়ামী লীগের মনোনয়ন পাবেঃ কাদের

ই-বার্তা ডেস্ক।।  সোমবার সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য আওয়ামী লীগের মনোনয়নে ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীরা অগ্রাধিকার পাবেন।

সোমবার সকাল ১০টা থেকে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়।  আগামী ৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে ফরম বিক্রি।

ওবায়দুল কাদের বলেন, ‌‘প্রথম ধাপের ৮৭ উপজেলা পরিষদের ফরম বিক্রি শুরু হয়েছে।  চলবে ৮ ফেব্রুয়ারি দুপুর পর্যন্ত।  সেদিনই প্রথম ও দ্বিতীয় ধাপের চেয়ারম্যান প্রার্থী বাছাই করা হবে।  পরের দিন ৯ ফেব্রুয়ারি তৃতীয় ও চতুর্থ ধাপের প্রার্থী বাছাই করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

সেতুমন্ত্রী বলেন, ‘শুধু চেয়ারম্যান পদে দলীয় প্রতীক দেওয়া হবে।  অন্যান্য পদগুলো উন্মুক্ত থাকবে।’

এর আগে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মনোনয়নপ্রত্যাশীরা জেলা ও উপজেলা থেকে পাঠানো নামের তালিকা অনুযায়ী আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ এবং জমা দেবেন। 

এর আগে রোববার প্রথম ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।  আগামী ১০ মার্চ প্রথম ধাপের উপজেলা নির্বাচনের ভোট নেওয়া হবে।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু