দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করার পাঁয়তারা করছে সরকারঃ ফখরুল

ই- বার্তা ডেস্ক।।   সরকার জনগণের অধিকার কেড়ে নিয়ে দেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করার পাঁয়তারা করছে বলে অভিযোগ করে বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার রাজধানীতে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, যিনি দীর্ঘকাল গণতন্ত্রের জন্য আন্দোলন সংগ্রাম করেছেন সেই দেশনেত্রী খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দিয়ে আটকে রাখা হয়েছে। শুধু গণতন্ত্রের কর্মী হওয়ায় বহু নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। 

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, দেশে একদলীয় শাসন ভর করেছে। মানুষের সব অধিকার হরণ করা হয়েছে। এছাড়া কীভাবে জনগণের সঙ্গে প্রতারণা করে একদলীয় শাসন ব্যবস্থা চাপিয়ে দেয়া যায় এরই ষড়যন্ত্র চলছে। দেশে গণতন্ত্র নেই দাবি করে তিনি বলেন, যে জাতি ১৯৭১ সালে গণতন্ত্রের জন্য যুদ্ধ করেছিল, সেই জাতির কাছ থেকে গণতন্ত্রকে হরণ করে নেয়া হয়েছে।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠিত যৌথসভায় সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক মুনির হোসেন, বেলাল আহমেদসহ দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

যৌথসভায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২২ থেকে ৩১ মে পর্যন্ত ১০ দিনের কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম