দেশের উন্নয়নের ক্যান্সার দুর্নীতিঃ সোহেল তাজ

ই-বার্তা ডেস্ক।।  সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ বলেছেন, দেশের উন্নয়নে ক্যান্সার হলো দুর্নীতি। দুর্নীতির কারনেই আমরা এগিয়ে যেতে পারছি না। দুর্নীতির মূলউৎপাটন করতে না পারলে উন্নয়ন এগিয়ে নেওয়া সম্ভব নয়। 

মঙ্গলবার বিকালে স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের ৯৪তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে গাজীপুরের কাপাসিয়ায় ১০ দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন পরবর্তী সমাবেশে সোহেল তাজ এসব কথা বলেন। 

তিনি বলেন, দুর্নীতি আমাদের সমাজকে ক্যান্সারের মতো কুঁড়ে কুঁড়ে খাচ্ছে। তাজউদ্দীন আহমদের এলাকায় দুর্নীতিবাজের কোনো স্থান নেই। তাজউদ্দীন আহমদের চালিকাশক্তি ছিল সাধারণ মানুষের মুক্তি, অন্যায়ের প্রতিবাদ। 

এর আগে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে মঙ্গলবার বিকালে কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে জন্মবার্ষিকীর কর্মসূচি উদ্বোধন করেন। 

সোহেল তাজ বলেন, আমরা সবাই মিলে এমন একটি দেশ গড়বো, যেখানে ধনী-গরিবের সমান অধিকার থাকবে। বাবা (তাজউদ্দীন আহমেদ জীবদ্দশায়) তার সব প্রকার কার্যক্রম ডায়েরিতে লিপিবদ্ধ করে গেছেন। স্বাধীনতা সংগ্রামের সময় বাড়ি থেকে বের হওয়ার সময় এক চিরকুটে বাবা (তাজউদ্দীন আহমেদ) লিখেছিলেন, আমি চলে গেলাম ছেলে মেয়ে নিয়ে সাড়ে সাত কোটি মানুষের সঙ্গে মিশে যেও।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে বর্তমান প্রজন্মকে বঙ্গবন্ধু-তাজউদ্দীনসহ জাতীয় ৪ নেতার আদর্শকে অনুসরণ করতে হবে। 

পরে উপজেলা যুবলীগের উদ্যোগে সভাপতি মাহবুব উদ্দীন আহমদ সেলিমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন প্রধানের পরিচালনায় কাপাসিয়া পুরাতন ধান বাজারে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সোহেল তাজ।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু