দেশের প্রতিটি মানুষকে ডেঙ্গুমুক্ত না করা পর্যন্ত মাঠে থাকবে আওয়ামী লীগ

ই- বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন যে, বাংলাদেশের প্রতিটি মানুষকে ডেঙ্গুমুক্ত না করা পর্যন্ত আওয়ামী লীগের সকল নেতাকর্মী ডেঙ্গু বিরোধী অভিযানে মাঠে থাকবে ।

আজ রোববার রাজধানীর শান্তিনগর মোড়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত ডেঙ্গু নিধন অভিযান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

কাদের বলেন, মশাবাহিত রোগ ডেঙ্গু প্রতিরোধে যা যা করার আমরা তাই করবো। সিটি কর্পোরশনের দুই মেয়র, স্বাস্থ্যমন্ত্রী ও স্থানীয় সরকার মন্ত্রণালয়সহ সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

তিনি বলেন, ডেঙ্গু মোকাবিলায় সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। এমন কোনো বক্তব্যে দেবেন না, যে বক্তব্যের কারণে জনমনে আতঙ্ক সৃষ্টি হয়। আপনারা কোনো বক্তব্যে দিতে চাইলে একসঙ্গে বসে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেবেন। আপনাদের বক্তব্য নিয়ে যেন সাধারণ মানুষের মাঝে বিভ্রান্তি সৃষ্টি না হয়। মনে রাখতে হবে ডেঙ্গু মোকাবিলা করার জন্য জনসাধারণ আমাদের সাথে আছে।

এসময় একটা মহল ডেঙ্গু নিয়ে আতঙ্ক ছড়াচ্ছে দাবি করে সেতুমন্ত্রী বলেন, যাতে ঈদের সময় মানুষ বাড়ি-ঘরে না যায়। এজন্য তারা আতঙ্ক ছড়াচ্ছে। মানুষ কেন বাড়ি-ঘরে যাবে না! সবার ইচ্ছা আছে পরিবার-পরিজন, আত্মীয়-স্বজনের সঙ্গে ঈদ উৎযাপন করার। সবাই যাবেন তবে সর্তক থাকবেন। এটাই হলো আমাদের অনুরোধ, সর্তক থাকবেন। কারো জ্বর হলে রক্ত পরীক্ষা করে বাড়ি যাবেন, তা নাহলে বড় ধরনের বিপদের আশঙ্কা থাকতে পারে। ডেঙ্গু সম্পর্কে সতর্কীকরণ বার্তা রেডিও-টেলিভিশনে প্রচার করা হচ্ছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।