নতুন দায়িত্বে হাবিবুল বাশার

ই-বার্তা ডেস্ক ।।   নতুন প্রধান নির্বাচক হিসেবে গাজী আশরাফ হোসেন লিপুর নাম ঘোষণার সময়ই বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন বলেছিলেন, মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমনকে তারা বাদ দেবেন না। দু’জনকেই বিসিবিতে অন্য দায়িত্বে দেখা যাবে। বিসিবি প্রেসিডেন্টের ঘোষণা মতোই নির্বাচকের মেয়াদ শেষ হওয়ার আগেই নতুন দায়িত্ব পেয়ে গেছেন হাবিবুল বাশার সুমন। বিসিবির নারী বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে তাঁকে। মিনহাজুল আবেদীন নান্নুকেও বিসিবির গুরুত্বপূর্ণ দায়িত্বে দেখা যাবে।

গতকাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিসিবির নারী বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের সময় তাঁকে স্বাগত জানান বিসিবি পরিচালক উইমেন্স উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল এমপি ও নারী দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

নতুন দায়িত্ব পেয়ে বেশ খুশি হাবিবুল বাশার, ‘দায়িত্বটা এখন অনেক বড়। এখানে অনেক কিছুই করার সুযোগ আছে। আমার মূল লক্ষ্য থাকবে দেশের মেয়েদের আরও বেশি করে ক্রিকেটে নিয়ে আসা। নারী ক্রিকেট নিয়ে আমার নিজস্ব কিছু পরিকল্পনা আছে। কিছুটা গুছিয়ে নিই। তার পর ধাপে ধাপে সেগুলো বাস্তবায়ন করব।’ তিনি আরও যোগ করেন, ‘মেয়েদের খেলা এখন অনেক বেড়েছে। কাজ করার ক্ষেত্রটা এখন অনেক বড়। দেখা যাক কীভাবে এগোনো যায়। মাত্র তো শুরু করলাম।’

হাবিবুল জানান, নতুন এই দায়িত্বে বিসিবির সঙ্গে তাঁর চুক্তির মেয়াদ এখনও ঠিক হয়নি। এমনিতে চেয়ারম্যান শফিউল আলম চৌধুরীর পরেই থাকছে তাঁর অবস্থান। সাবেক এই অধিনায়ক অবসরের পর ২০১১ সাল থেকে ছেলেদের দলের নির্বাচক কমিটিতে স্থান পান। সে দায়িত্বে থাকা অবস্থায় ২০১৫ সালে তাঁকে নারী দলের নির্বাচক করা হয়েছিল। এর পর ফারুক আহমেদ পদত্যাগ করলে প্রধান নির্বাচকের দায়িত্ব দেওয়া হয় মিনহাজুল আবেদীনকে এবং নির্বাচক কমিটিতে ফেরেন হাবিবুল। গতকাল থেকে নতুন অধ্যায় শুরু করলেন তিনি।

মিনহাজুল আবেদীনও দ্রুতই নতুন দায়িত্ব পেতে যাচ্ছেন। গুঞ্জন রয়েছে, বিসিবির হেড অব প্রোগ্রাম হিসেবে দেখা যেতে পারে তাঁকে। যে পদে এখন কাজ করছেন ডেভিড মুর। টুর্নামেন্ট কমিটির প্রধান এবং টাইগার্সের প্রধান হিসেবেও মিনহাজুলের নাম শোনা যাচ্ছে। ২৫ ফেব্রুয়ারি সিদ্ধান্ত হতে পারে।