নাম-নাম্বার থাকছে সাকিব-মুশফিকদের টেস্ট জার্সিতেও

ই-বার্তা ডেস্ক।।  কিছুদিন আগেও শুধু সীমিত ওভারের ক্রিকেটে ক্রিকেটারদের জার্সির পেছনে নাম ও নম্বর থাকত। সদ্য টেস্ট  ক্রিকেটেও এর প্রচলন শুরু হয়েছে। চলমান অ্যাশেজ সিরিজের প্রথম নাম ও নম্বরসংবলিত জার্সি পরে মাঠে নামে ক্রিকেটাররা। 

বাংলাদেশের খেলোয়াড়েদেরও ক্রিকেটের অভিজাত সংস্করণে সেই পোশাকে দেখা যাবে। বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান জানালেন, আসন্ন আফগানিস্তানের বিপক্ষে টেস্টে সাকিব আল হাসানদের সাদা জার্সিতে নাম-নম্বর থাকবে। এর পর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচে তা নিয়মিত দেখা যাবে।

শুধু ইংল্যান্ড-অস্ট্রেলিয়াকে নয়, শ্রীলংকা-নিউজিল্যান্ড এবং ভারত-ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদেরও নাম ও নম্বর লেখা সাদা পোশাক পরে মাঠে নামতে দেখা গেছে। তাতে টেস্ট ক্রিকেটে নতুনত্ব ও বৈচিত্র্য এসেছে। 

আগামী নভেম্বরে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করবে বাংলাদেশ। তবে এর আগেই ভিন্ন আমেজের জার্সি পরে মাঠে নামবেন টাইগাররা। আগামী ৫ সেপ্টেম্বর চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টেই সেটি দেখা যাবে। 

গেল শনিবার নতুন কোচ, অধিনায়ক ও নির্বাচকদের নিয়ে সভাশেষে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন আকরাম। এর একটি ছিল- ক্রিকেটের লংগার ভার্সনে সাকিব-মুশফিকদের জার্সিতে নাম ও নম্বর ইস্যু। তিনি জানান, হ্যাঁ, টেস্টের জার্সিতে এবার ক্রিকেটারদের নাম ও নম্বর থাকছে।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু