নালিশ করাই বিএনপির রাজনীতিঃ কাদের

ই- বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মন্তব্য করেছেন যে , নালিশ করাই বিএনপির রাজনীতি। তারা শুধু নালিশই করতে পারে, সব বিষয়ে নাক গলায়। সকালে ঝড়-বৃষ্টি হয়েছে সেটাও পারলে বিএনপি বলবে আওয়ামী লীগ সরকার জড়িত।

গতকাল সোমবার বিকালে রাজধানীর খামারবাড়িতে  মেট্রোরেলের স্ক্রু-পাইলিংয়ের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। চকবাজার অগ্নিকাণ্ডের সঙ্গে পিলখানা হত্যাকাণ্ডের যোগসূত্র আছে- ঐক্যফ্রন্ট নেতাদের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

এ সময় ওবায়দুল কাদের বলেন, পিলখানার ঘটনায় এত আসামি ও সাক্ষী, তারপরও বিচার কাজ সম্পন্ন হয়েছে। এ বিচার নিয়ে দেশ-বিদেশে কোথাও সমালোচনা কিংবা অভিযোগ নেই। অভিযোগ শুধু বিএনপির। তারা রাজনৈতিক কারণে পিলখানা হত্যাকাণ্ডের বিচার নিয়ে প্রশ্ন তুলছে। পিলখানা হত্যার বিচারকার্য ইতিহাসে বিরল। এ বিচার সুষ্ঠুভাবে, স্বচ্ছভাবে সম্পন্ন হওয়ায় বিএনপির ধন্যবাদ দেয়া উচিত ছিল। তারা ধন্যবাদ জানানোর সংস্কৃতি জানে না। তাদের নালিশ ছাড়া আর কিছুই নেই।

সেতুমন্ত্রী আরও বলেন, চকবাজারের ঘটনা নিয়ে আমরা দায় এড়াতে পারি না বলেই সরকারের কাজ সরকার করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী হতাহতদের জন্য যথাযথ ব্যবস্থা নেয়া হচ্ছে। সেই সঙ্গে পুরান ঢাকা থেকে ঝুঁকিপূর্ণ কেমিক্যাল সরানো হচ্ছে।

 

কাজের উদ্বোধন শেষে মোনাজাত করেন মন্ত্রীসহ উপস্থিত সংশ্লিষ্ট কর্মকর্তারা। পরে মন্ত্রী কাজের অগ্রগতি ঘুরে দেখেন। এ সময় মেট্রোরেলের ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক, প্রকল্প পরিচালক আফতাব উদ্দিন তালুকদার, আবদুল মোনেম লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক মহিউদ্দিন মোনেম ও পরিচালক আনিছ হাবিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম