নিরপরাধ কাউকে পুলিশ হয়রানি করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে : আইজিপি

ই- বার্তা ডেস্ক।।   পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী মন্তব্য করেছেন যে, পুলিশের কাজ অত্যন্ত চ্যালেঞ্জিং। যখন আমাদের কাছে কেউ টেলিফোন করেন আমরা ধরে নিই তার কোনো একটি বিশেষ প্রয়োজন রয়েছে। বিশেষ প্রয়োজনে অথবা বিপদে পড়ে ফোন করেছেন। কাজেই যখন কেউ আপনাদের কাছে ফোন করবে, থানায় আসবে, তাকে স্বাগত জানাবেন। তার বক্তব্য শোনার চেষ্টা করবেন। তাকে সময় দেবেন। কারণ এই সেবা দেয়াটা পুলিশের দায়িত্ব।

গতকাল বুধবার দিনাজপুর পুলিশ লাইন মাঠে অনুষ্ঠিত পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে  আইজিপি বলেন, যিনি সেবা প্রার্থী তাকে সেবা দেয়া আপনার দায়িত্ব, আপনার কাছ থেকে সেবা পাওয়া তার অধিকার। আপনি হয়তো শতকরা একশটি দায়িত্ব পালন করতে পারবেন না, সবার সমস্যা একা সমাধান করতে পারবেন না। কিন্তু হাসিমুখে যদি তার সমস্যার কথা শোনেন, তাকে আশ্বস্ত করেন, তার সমস্যাটি সমাধানের চেষ্টা করেন তাহলে সেবাপ্রত্যাশী সন্তুষ্ট হয়ে ফিরে যাবেন। পুলিশের সবার জন্য নির্দেশনা কোনো নিরপরাধ ব্যক্তিকে কোনোভাবেই হয়রানি করবেন না। মনে রাখবেন কোনো নিরপরাধ ব্যক্তিকে কোনো পুলিশ যদি হয়রানি করে এবং এই ধরনের অভিযোগ আমাদের কাছে আসে তখন কঠোর ব্যবস্থা নেব আমরা।

দিনাজপুরের পুলিশ সুপার সৈয়দ আবু সায়েমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য জাকিয়া তাবাসসুম জুঁই, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, রংপুর বিভাগীয় কমিশনার মো. জয়নুল বারী, রংপুর মহানগর পুলিশের কমিশনার আব্দুল আলিম ও দিনাজপুরের জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম প্রমুখ।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম