নির্বাচন কমিশনের মস্তিষ্ক ভোট চুরির কাজে নিয়োজিত : আলাল

ই- বার্তা ডেস্ক।।   বিএনপির যুগ্ম-মহাসচিব ও যুবদলের সাবেক সভাপতি অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল মন্তব্য করেছেন, নির্বাচন কমিশনের মেরুদণ্ড আছে সেটা আমরা জানি। কিন্তু তাদের মস্তিষ্ক ইভিএমের মাধ্যমে ভোট চুরির কাজে নিয়োজিত রয়েছে।

আজ মঙ্গলবার (১৪ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতন্ত্র ফোরামের উদ্যোগে ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে ইভিএম বাতিলের দাবিতে আয়োজিত মানববন্ধনে এ কথা বলেন তিনি।

আলাল বলেন, ইভিএম নিয়ে যে বিতর্ক চলছে তা সৃষ্টি করেছে নির্বাচন কমিশন নিজেই। সাধারণত আমরা সমাজ ব্যবস্থায়, মানবিকতায়, বায়তুল মোকাররমের ইমামসহ দেশের বিশিষ্ট গুণীজন যারা আছেন তাদের কথা শুনে থাকি। তেমনি একটি দেশের জনগণ রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কথায় উৎসাহিত হন এবং লজ্জিত হন। গত ১২ বছর থেকে দেশের জনগণ প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির কথায় নির্যাতিত, লজ্জিত এবং দুঃখিত হয়ে আসছেন।

তিনি বলেন, নির্বাচনের সময় আওয়ামী লীগের ক্যাডাররা ভোটারকে বাধ্য করেন আঙ্গুলের ছাপ দিতে এবং বলেন ছাপ দিয়েছেন এখন চলে যান। গতকাল চট্টগ্রামেও একই চিত্র আমরা দেখেছি।

সরকারের প্রতি প্রশ্ন রেখে তিনি বলেন, জনগণের টাকায় পরিচালিত দেশে লুটপাট কেন? জনগণের ওপর অত্যাচার কেন? প্রেস ক্লাবের সামনে যে ভিক্ষা করেন দেশের অর্থনীতিতে তারও অবদান আছে। সারাদিন উপার্জন করে যে টাকা দিয়ে চাল কিনতে যায় সেই চালের দাম থেকেও ভ্যাট নেয়া হয় এবং তা সরকারের খাতায় জমা হয়। তাহলে তারও এই দেশের অর্থনীতিতে অবদান আছে। সেই জন্য আপনারা যা খুশি তাই করতে পারেন না।

তিনি বলেন, দেশের এমন নির্লজ্জ সরকার আর কখন আসেনি। শেখ মুজিবুর রহমান যদি বেঁচে থাকতেন তাহলে হয় এদেরকে বিষ খাওয়াতো না হলে নিজে আত্মহত্যা করত। কারণ শেখ মুজিবুর রহমানের নাম বিক্রি করতে করতে দেশটাকে অধঃপতনে নিয়ে গেছে।

বিএনপির এই নেতা বলেন, বেগম খালেদা জিয়াকে মিথ্যা অপরাধে আটকে রেখেছে। তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে দেশে আসতে দেয়া হচ্ছে না। সেই জায়গায় আমাদের চিন্তা করতে হবে এদের রাজত্ব কতদিন চলবে।

তিনি বলেন, ইভিএমের মাধ্যমে জনগণের ভোটের অধিকার কেড়ে নেবে এটা মানি না। বিএনপির সিদ্ধান্তহীনতার কারণে দেশের জনগণ ভুগবে এটা হতে পারে না। বিএনপিকে আজ সিদ্ধান্ত নিতে হবে। তাদেরকে জনগণের কাছে মাফ চেয়ে বলতে হবে কী কারণে তারা পারছে না।

আয়োজক সংগঠনের সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে ও মৎস্যজীবী দলের আহ্বায়ক কমিটির সদস্য ইসমাইল হোসেন সিরাজীর সঞ্চালনায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।