নিষিদ্ধ হতে পারেন নেইমার!

ই-বার্তা ডেস্ক।।  না খেলেও বিতর্কে জড়িয়ে পড়লেন প্যারিস নেইমার। তার বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছে ইউনিয়ন অব ইউরোপীয়ান ফুটবল অ্যাসোসিয়েশন (উয়েফা)। সেই তদন্তে দোষী প্রমাণিত হলে আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগে এক থেকে তিন ম্যাচ নিষিদ্ধ হতে পারেন তিনি।

সম্প্রতি ম্যানইউর কাছে ৩-১ গোলের হার কোনোভাবেই মেনে নিতে পারেননি নেইমার। গেল মাসে চোট পেয়ে প্রায় আড়াই মাস মাঠের বাইরে তিনি। তবে হাইভোল্টেজ ম্যাচে পার্ক দেস প্রিন্সেসে উপস্থিত ছিলেন দলের কাণ্ডারি। যোগ করা সময়ে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সহায়তায় নেয়া ফিল্ড রেফারির পেনাল্টি সিদ্ধান্ত স্বচক্ষে অবলোকন করেন তিনি। সিদ্ধান্তটি দারুণ দৃষ্টিকটু ঠেকেছে তার কাছে।

পরিপ্রেক্ষিতে রেফারির চাঁছাছোলা সমালোচনা করেন নেইমার। সেই হ্যান্ডবলের ছবির স্ক্রিনশট পোস্ট করে সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামে ব্রাজিলীয় ফরোয়ার্ড লেখেন, এটা লজ্জার! উয়েফা ভিএআরে সিদ্ধান্ত নিতে এমন চারজনকে রাখল, যারা ফুটবল সম্পর্কে কিছুই জানেন না। ওই হ্যান্ডবলটা হয়নি। পেছনে হাত থাকলে কী করে হ্যান্ডবল হয়? প্রশ্ন ছুড়ে দেন তিনি।

উল্লেখ্য, এমন ঊদ্ধত আচরণের জন্য নেইমারের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছে উয়েফা। সংস্থাটি জানায়, শৃঙ্খলারক্ষা নিয়মের ৩১ ধারার তিন উপধারাতে তদন্ত শুরু করা হচ্ছে। শৃঙ্খলাভঙ্গের বিষয়টিই এ ক্ষেত্রে গুরুত্ব দিয়ে দেখা হবে। এ ব্যাপারে পরে সিদ্ধান্ত জানানো হবে।

ই-বার্তা/ মাহারুশ হাসান