পর্যটকদের সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করবে সরকার: পর্যটন প্রতিমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী জানিয়েছেন  যে, বাংলাদেশে নিরাপদে ভ্রমণ করতে পর্যটকদের নিশ্চিত করা হবে।

আজ সোমবার (২২ এপ্রিল) দুপুরে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড আয়োজিত ‘বিদেশি সাংবাদিক ও ট্যুর অপারেটর পরিচিতিমূলক ভ্রমণ’ এর সমাপনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

তিনি জানান, সরকার সকল পর্যটকের নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিজ্ঞাবদ্ধ। পর্যটকরা যাতে বাংলাদেশে নিরাপদে ভ্রমণ এবং এর সৌন্দর্য্য নিশ্চিন্তে উপভোগ করতে পারেন তার জন্য সরকার সকল প্রকার নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেছে।’

পর্যটন প্রতিমন্ত্রী বলেন, প্রতিযোগিতামূলক বৈশ্বিক বাজারে আমাদের অবস্থান নিশ্চিত করতে সরকার অগ্রাধিকার খাত পর্যটনের উন্নয়নে সমন্বিত ও পরিকল্পিত কর্মকৌশলের উপর গুরুত্ব দিয়েছেন। পর্যটন খাতে বিনিয়োগ এবং কর্মসৃজনের জন্য উদ্ভাবনী কর্মকৌশল ও পরিকল্পনাসহ বেসরকারি খাতকে এগিয়ে আসার জন্য আমরা উৎসাহ দিচ্ছি।

তিনি বলেন, সার্কভুক্ত দেশগুলোর মধ্যে পর্যটন সম্প্রসারণে সম্প্রতি বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটান এর মধ্যে ‘মোটর ভেহিকেল চুক্তি’ সম্পাদিত হয়েছে। এছাড়াও, বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে কক্সবাজারের সাবরাংয়ে ১২০০ একর জমির উপর নিবিড় পর্যটন অঞ্চল তৈরির কাজ চলছে। এই পর্যটন অঞ্চলে দেশী-বিদেশি সকল বিনিয়োগকারীকে স্বাগত জানানো হবে।

বহির্বিশ্বে বাংলাদেশের পর্যটনের প্রসারে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এর আয়োজনে ইতালি, নেদারল্যান্ডস, বেলজিয়াম, স্পেন, যুক্তরাজ্য, চায়না, জাপান, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড ও লেবানন এই ১০ দেশের ২৬ জন সাংবাদিক ও ট্যুর অপারেটরদের বাংলাদেশের বিভিন্ন পর্যটন গন্তব্য, ঐতিহাসিক ও ঐতিহ্যবাহী স্থান ও অনুষ্ঠান ঘুরিয়ে দেখানোর জন্য এ পরিচিতিমূলক ভ্রমণের আয়োজন করা হয়।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম