পাবজির নতুন মোড উন্মোচন

ই-বার্তা ডেস্ক।। বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত ব্যাটল রয়াল গেম প্লেয়ারস আননোন ব্যাটেলগ্রাউন্ড বা পাবজি। গত বছর মোবাইল সংস্করণে উন্মুক্ত হওয়ার পর থেকেই গেমটি বিশ্ব্যাপী উন্মাদনা তৈরি করে রেখেছে।

যে সকল ফোনে র‍্যাম অনেক কম থাকে, সে সকল ফোনের জন্য এই লাইট সংস্করণ আনা হয়েছে। এখন পর্যন্ত বিশ্বের সব দেশে পাবজি পাওয়া যায় না, তবে এটি সব দেশে সব ধরণের ফোনে যাতে সহজেই পাবজি খেলা যায় এজন্য চীনের প্রতিষ্ঠান টেনসেন্টের ডেভেলপাররা কাজ করে যাচ্ছেন। এবার পাবজি নতুন একটি মোড উন্মোচন করেছেন। এটি মোবাইলের লাইট সংস্করণে আনা হয়েছে। নতুন মোড হচ্ছে হ্যালোইন সারভাইভাল। এ ছাড়া নতুন সংস্করণে নতুন কিছু যুদ্ধাস্ত্র এনেছে পাবজি। মূলত পাবজি লাইট সংস্করণটি একেবারে এন্ট্রি লেভেলের স্মার্টফোনের জন্য আনা হয়েছে।

এই মোডের সাথে আরও ৩টি নতুন অস্ত্র সোর্ড অফ, এম১৩৪ মিনিগান এবং ফ্ল্যামথ্রোয়ার এসেছে। ২০১৭ সালের ২৩ মার্চ পাবজি গেমটি উন্মুক্ত হয়। এই গেমে একটি এলাকায় সম্পূর্ণ খালি হাতে অন্যান্য গেমারদের সাথে ছেড়ে দেওয়া হয়। এরপর এলাকা থেকে লুকিয়ে থাকা অস্ত্র ও অন্যান্য জিনিসপত্র খুঁজে নিয়ে কাজে লাগিয়ে ম্যাচে টিকে থাকতে হয়। এভাবে যে শেষ পর্যন্ত জীবিত থাকে, সেই ম্যাচের ম্যাচের বিজয়ী হয়।