প্রতিপক্ষ খেলোয়াড়কে থুতু ছিটিয়ে চার ম্যাচ নিষিদ্ধ ডি মারিয়া

মার্সেইয়ের বিপক্ষে খেলার শেষ দিকে দলটির ডিফেন্ডার আরভারো গঞ্জালেসের শরীরে থুতু ছিটানোর দায়ে বড় শাস্তি দেওয়া হয়েছে পিএসজি তারকা অ্যাঞ্জেল ডি মারিয়াকে। তার ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে আর্জেন্টাইন এই উইঙ্গারকে।

লিগ ওয়ানের তীব্র উত্তেজনাপূর্ণ ম্যাচটিতে মার্সেইয়ের কাছে ১-০ গোলে হারে বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। ম্যাচটির শেষ সময়ে উভয় দলের খেলোয়াড়রা তর্কে জড়ালে উভয় দলের পাঁচজন খেলোয়াড়কে লাল কার্ড দেখতে হয়।

সরাসরি লাল কার্ড পান দিয়েছিলেন পিএসজি’র লিয়ান্দ্রো পারেদেস ও লেভিন কুরজাওয়া এবং মার্সেয়ের দারিও বেনেদেত্তো ও জর্দান আমাভি। ভিএআর দেখে পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমারকেও লাল কার্ড দেখান রেফারি। পরে এক থেকে ছয় ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয় এই খেলোয়াড়দের।

সেদিন রেফারি বা ভিএআরের চোখ এড়িয়ে গেলেও মার্সেয়ের কোচ আন্দ্রে ভিলাস-বোয়াস পরে অভিযোগ করেন তার দলের ডিফেন্ডার আলভারো গঞ্জালেসকে থুতু মেরেছেন ডি মারিয়া।

সেই অভিযোগ তদন্ত করেই বুধবার ডি মারিয়াকে চার ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে লিগ কর্তৃপক্ষ। অবশ্য নিষিদ্ধ করার কারণ হিসেবে অবশ্য থুতু ছিটানোর কথা উল্লেখ করা হয়নি। ডি মারিয়ার নিষেধাজ্ঞা কার্যকর হবে ২৯ সেপ্টেম্বর থেকে।