প্রধানমন্ত্রীর কাছে ছাত্রলীগ কর্মীর খোলা চিঠি

জয় বাংলা..
স্লোগানে মিশে আছে আমার রক্ত..
এইটা কি আমার দোষ..??
নাকি আমার পরিবারের..??
যারা বঙ্গবন্ধুর আদর্শ কে বুকে জড়িয়ে থাকে..
যারা প্রকৃত আওয়ামী লীগ, তারা আজ সত্যি বঞ্চিত,লাঞ্চিত .. হ্যা আমি তাদের কথা বলছি..। 

আপা (প্রধানমন্ত্রী) বলেন ছাত্রলীগ কর্মী নেতা বানানোর আগে তার পরিবারের খোজ নিতে..তার ফ্যামিলি কি করে.. আওয়ামীলীগ না জামাত…!! আমি ছাত্রলীগের একজন ক্ষুদ্র কর্মী হয়ে বলছি, আপা (প্রধানমন্ত্রী) আপনার কথা কেউ আমলে আনেনা কারন.. এখন ছাত্রলীগ করে সার্থকে হাসিল করতে, সত্যি আপা আমি রাজপথে হেটে দেখেছি, নেতারা কর্মী বানায় তাদের কাজে ব্যবহার করতে, কর্মীদের মূল্যায়ন করার জন্য নয়।

আপা (প্রধানমন্ত্রী) আপনার অনেক ছাত্রলীগ কর্মী আছে, তারা ঠিক মতো দু’বেলা খেতে পারেনা, অনেক কর্মী আছে আপা (প্রধানমন্ত্রী) যাদের পরিশ্রমে আজ অনেকেই বড় নেতা, কিন্তু কর্মীদের কি অবস্থা কেউ দেখেনা।

আপা (প্রধানমন্ত্রী) আমি হয়তো কখনো আপনাকে কথাগুলো বলতে পারবোনা কারন আমার আপনার কাছে যাওয়ার মতো ক্ষমতা নেই কিন্তু আপা আমি তো মুজিব আদর্শকে ভুলতে পারবোনা/কখনো পার্টির বড় কিছু হয়তো হতে পারবোনা কারন আপা আমার টাকা নেই, আমি তেলবাজি করতে পারিনা, আমার পরিবারের আদর্শকে নষ্ট করতে পারি না, আপা বর্তমানে নেতা হতে হলে পরিবার লাগেনা, কর্মীদের তেল, বাহবা,সেলফি আর টাকা হলেই হয়। আপা (প্রধানমন্ত্রী) আমি আমার পরিবারের কথা বলি..

আমার বাবা একজন চেয়ারম্যান, দুই বার নির্বাচিত। আমার চাচা সদ্য সাবেক (সভাপতি), নড়াগাতী থানা আওয়ামী যুবলীগ। আমার (বড় দাদা)সাবেক, তিন বার নির্বাচিত চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা এবং ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি(প্রতিষ্টাতা)। আমার পরিবারের অন্য সদস্যরা ও আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগে জড়িত।

আপা আমি একজন কর্মী আপনার ছাত্রলীগের। নিজেকে এর থেকে ভালো পরিচয় দেওয়ার মত আমার আর কিছু নেই। কিন্তু আপা (প্রধানমন্ত্রী) অনেক বড়ো বড়ো ইউনিটের নেতা আছে যার পরিবারে আওয়ামীলীগের কোন গন্ধ নেই,( বাবা, চাচা, দাদা,) তাহলে তারা কি ভাবে ছাত্রলীগের সভাপতি /সাধারন সম্পাদক হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন, তাহলে কি কিছু মানুষের হাতে জিম্মি?! যাদের মূল্যয়ীত হওয়ার কথা তারা অবলীলায় আজ কেন অবহেলিত আপা?
আমাদের কি এভাবেই থাকতে হবে..? (কতোদিন) আপা (প্রধানমন্ত্রী) ..!?!

এস.এম.শাওন হোসেন (সুমন )
(১নং সদস্য )
ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ।
সাবেক, যুগ্ম সাধারণ সম্পাদক
নড়াগাতী থানা ছাত্রলীগ,নড়াইল।