বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ছাত্রলীগের নবগঠিত কমিটির শ্রদ্ধা নিবেদন

ই-বার্তা ডেস্ক ।। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ ছাত্রলীগের নবনিযুক্ত সভাপতি সাদ্দাম হোসেনসহ নবগঠিত কমিটি। বুধবার (২১ ডিসেম্বর) সকালে ধানমণ্ডি ৩২ এ শ্রদ্ধা নিবেদন করেন তারা।

এ সময় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ও ঢাকা উত্তর-দক্ষিণ শাখার নবগঠিত কমিটির নেতারাও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। শ্রদ্ধা নিবেদন শেষে ছাত্রলীগের নবনিযুক্ত সভাপতি সাদ্দাম হোসেন বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে বিশ্ববিদ্যালয়গুলোকেও স্মার্ট হিসেবে গড়ে তুলতে কাজ করবে বাংলাদেশ ছাত্রলীগ।

এরআগে গতকাল মঙ্গলবার (২০ ডিসেম্বর) রাতে গণভবনের গেটে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর অনুমোদনক্রমে সাদ্দাম হোসেনকে সভাপতি ও শেখ ওয়ালি আসিফ ইনানকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন।

সাদ্দাম হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সদ্যবিদায়ী সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক এজিএস। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র। অন্যদিকে, শেখ ওয়ালি ইয়াসির ইনান ছাত্রলীগের সাবেক সাংগাঠনিক সম্পাদক এবং বিজয় একাত্তর হলের প্রতিষ্ঠাতা সভাপতি। একই সময়ে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর এবং ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের কমিটি ঘোষণা করেন। মাজহারুল কবির শয়নকে সভাপতি এবং তানভীর হাসান সৈকতকে সাধারণ সম্পাদক করে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়।

এছাড়া রিয়াজ মাহমুদকে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি এবং সাগর আহমেদকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়। অন্যদিকে, রাজীবুল ইসলামকে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি এবং সজল কুন্ডকে সাধারণ সম্পাদক করা হয়।

এর আগে গত ৬ ডিসেম্বর সকালে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলনে সমবেত হন ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মী ও পদপ্রত্যাশীরা। সকাল সাড়ে ১০টায় সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে সেদিন ঘোষণা হয়নি কমিটি। সেদিন সম্মেলনের প্রথম অধিবেশনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছিলেন, ২৪ ডিসেম্বরের আগেই ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হবে।