বর্তমান সরকার কথায় নয়, কাজে বিশ্বাসী : স্বাস্থ্যমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক মন্তব্য করেছেন যে, বর্তমান সরকার কথায় নয়, কাজে বিশ্বাসী। নির্বাচনের আগে যে অঙ্গীকার করা হয়েছিল, বাজেটেও সে বিষয়গুলোর প্রতিফলন ঘটেছে। এবারের বাজেটে কর্মসংস্থান হবে, শিল্পায়ন বাড়বে, শিক্ষা ও স্বাস্থ্যসেবা নিশ্চিত হবে।

তিনি বলেন, শিক্ষা ও স্বাস্থ্য ছাড়া কোনো জাতি উন্নতি করতে পারে না। তাই জাতিকে শিক্ষিত করার পাশাপাশি তাদের স্বাস্থ্য সেবাও নিশ্চিত করতে হবে। সে লক্ষ্যেই কাজ করছে বর্তমান সরকার।

আজ শনিবার দুপুরে মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালে বিনামূল্যে চক্ষু শিবির ও চোখের ছানি অপারেশন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শিক্ষা ও স্বাস্থ্যসেবা নিশ্চিত হলে দেশ এগিয়ে যাবে। তখন দেশের রাস্তাঘাট, কলকারখানাও হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সেই লক্ষ্যেই কাজ করছেন। স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

তিনি বলেন, যেখানে নদী নেই সেখানেও ব্রীজ করার প্রতিশ্রুতি দেয় অনেকে। কিন্তু বর্তমান সরকার পরিকল্পিতভাবে দেশের উন্নয়ন করে যাচ্ছে। তাই সবাইকে সরকারের সঙ্গে থাকতে হবে।

মানিকগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক এস.এম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক গোলাম মোস্তফা, মানিকগঞ্জ ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল প্রমুখ উপস্থিত ছিলেন।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম