বলিউড পাড়ায় নতুন রানী

ই-বার্তা ডেস্ক।।   মাত্র চার বছর বয়সে বিজ্ঞাপনে অভিনয়ের মধ্য দিয়ে পরবর্তী আগমনের অগ্রিম আভাস দেন সাইফ কন্যা সারা আলী খান।  বর্ষবিদায় ও বর্ষবরণের হিসাব-নিকাশে বলিউড দুনিয়ায় আগমন ঘটছে নতুন এই রানীর। 

বর্ষবরণের ঠিক ২৩ দিন আগে এ রানী তার রূপ, গুণ আর অভিনয় নিয়ে পর্দার মধ্য দিয়ে হাজির হন দর্শক মহলের সামনে।  তাছাড়া বর্ষবিদায়ের আগে থেকেই বলিউডে চলছিল তার গুণকীর্তন। 

অভিষেক কাপুরের ‘কেদারনাথ’ ছবির মধ্য দিয়ে বলি পর্দায় আগমন করা এ রানী জানান দেন নিজের অবস্থান।  পর্দায় আগমনের সঙ্গে সঙ্গে অবলীলায় কেড়ে নেন দর্শক দৃষ্টি।  অভিষেকের ঠিক ২০ দিন পর আবারও পর্দায় আগমন ঘটে সারার।  রোহিত শেঠীর ‘সিম্বা’ ছবি দিয়ে বলিউডে ঝড় তুললেন তিনি।

নতুন বলি কুইনের সিম্বা ছবিটি বলিপাড়ার বক্সঅফিসে গড়ে নিয়েছে শক্ত অবস্থান।  বলিউড তারকা রণবীর সিং, অজয় দেবগণদের মতো শক্তিমান অভিনেতাদের নিয়ে এ কুইনের ছবিটি অল্প দিনে ছাড়িয়েছে ২০০ কোটির রেকর্ড এবং বক্সঅফিসে আয়ের দিকে রয়েছে তৃতীয় অবস্থানে।  মুক্তির তিন সপ্তাহের মাথায় এ ছবির আয় পৌনে চারশা কোটি রুপি!

ক্যারিয়ার শুরুর মাত্র একমাসের মধ্যে বক্সঅফিসে ঝড় তোলা রেকর্ড খুব বেশি অভিনেত্রীর দখলে নেই।  স্বভাবতই সারা আলী খানকে এরই মধ্যে বলিউডবাসী ‘রানী’ ডাকতে শুরু করেছেন।

বিশেষ করে পরবর্তী শিডিউলের খাতাটা তাকে হিসাব-নিকাশ করেই লিখতে হচ্ছে।  কারণ শুরুর ইতিহাস থেকে ছিটকে পড়ার কোনো ইচ্ছা নেই তার। ২০১৬ সালে নিউইয়র্কের কলাম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে রাজনৈতিক বিজ্ঞান ও আইন বিভাগে স্নাতক ডিগ্রি অর্জন করেন এ অভিনেত্রী। 

তাছাড়া আরেক বলিউড সুন্দরী ঐশ্বরিয়া রাইকে অনুপ্রেরণায় রেখেছেন সাইফ কন্যা সারা আলী খান।

ই-বার্তা/ শফিকুল ইসলাম