বাংলাদেশের কাছ থেকে পাকিস্তানকে শিখতে বললেন শোয়েব আখতার

ই-বার্তা ডেস্ক।।  ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছে বাংলাদেশ। রান পাহাড় টপকে ছিনিয়ে নিয়েছে রোমাঞ্চকর এক জয়। টাইগারদের খেলায় মুগ্ধ পাকিস্তানের সাবেক তারকা পেসার শোয়েব আখতার বলেছেন বাংলাদেশের খেলা দেখে পাকিস্তানের শেখার আছে।

টনটনে সোমবার টসে হেরে প্রথমে ব্যাটিং করা ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে তুলেছিল ৩২১ রান। সাকিব ও লিটনের রেকর্ড গড়া ১৮৯ রানের জুটিতে মাত্র ৩ উইকেট হারিয়ে বাংলাদেশ জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ৫১ বল হাতে রেখেই। 

আগের দিনই ছিল এবারের বিশ্বকাপের সবচেয়ে হাই ভোল্টেজ ম্যাচ ভারত-পাকিস্তান লড়াই। তাতে একাধিক ভুল সিদ্ধান্ত ও ব্যাটিং ব্যার্থতার কারণে চির প্রতিদ্বন্দ্বীদের কাছে ৮৯ রানে হারতে হয় সরফরাজ আহমেদের দলকে। পাঁচ ম্যাচ খেলা পাকিস্তান যেখানে পয়েন্ট টেবিলের নবম স্থানে, সমান সংখ্যক ম্যাচ খেলে বাংলাদেশ পঞ্চম স্থানে। 

লাল-সবুজদের প্রশংসা করে এক টুইট বার্তায় শোয়েব লিখেছেন, “নিখুঁত পারফরম্যান্স। বাংলাদেশ আজ যেভাবে খেলেছে এবং ৩২২ রানের টার্গেট অতিক্রম করেছে, আমি মনে করি এখান থেকে আমাদের কিছু শেখার আছে। এভাবেই উইকেট পতন ঠেকিয়ে বড় সংগ্রহ অতিক্রম করতে হয়।”

ই-বার্তা/সালাউদ্দিন সাজু