বার্সা ছেড়ে আতলেতিকোয় সুয়ারেজ

বার্সেলোনার সঙ্গে ৬ বছরের সম্পর্ক ছিন্ন হলো লুইস সুয়ারেজের। সবকিছুই চূড়ান্ত ছিল। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। উরুগুইয়ান তারকার নতুন ঠিকানা এখন আতলেতিকো মাদ্রিদ। বুধবার ৭ মিলিয়ন ডলারে সুয়ারেজের সঙ্গে চুক্তি হয়েছে আতলেতিকোর।

বার্সার জার্সিতে তৃতীয় সর্বোচ্চ গোল স্কোরার সুয়ারেজ। লিওনেল মেসি (৬৩৪) এবং সিজার রদ্রিগেজের (২৩২) পর সবচেয়ে বেশি গোল করেছেন তিনি। কাতালান ক্লাবটির হয়ে জিতেছেন ১৩টি শিরোপা।

রোনাল্ড কোম্যান বার্সেলোনার কোচ হয়ে আসার পরই জানিয়ে দিয়েছিলেন, সুয়ারেজ তার পরিকল্পনায় নেই। চাইলে তিনি ক্লাব ছাড়তে পারেন। সুয়ারেজ অবশ্য মোটেও প্রিয় বার্সেলোনা ছেড়ে যেতে চাননি। কোম্যানের পরিকল্পনায় তার না থাকা নিয়ে যখন গুঞ্জন চলছিল, তখন বলেছিলেন, বদলি হিসেবে খেলতে হলেও বার্সায় থাকতে চান।

পরে সংবাদমাধ্যমে খবর বের হয়, কোম্যান নিজেই সুয়ারেজকে ফোন করে বলেছেন তার পরিকল্পনার কথা। সুয়ারেজকে অবশ্য পেতে আগ্রহী ছিল অনেক ক্লাবই। জুভেন্তাসের সঙ্গে তার চুক্তির অনেকটাই এগিয়ে গিয়েছিল। শেষ মুহূর্তে ভিসা জটিলতায় আটকে যায় তার ইতালি যাত্রা।

সুয়ারেজের মতই বার্সায় ব্রাত্য করে দেওয়া হয়েছে ইভান রাকিটিচকে। ক্রোয়েশিয়ান তারকা পাড়ি দিয়েছেন সেভিয়ায়। রক্ষণভাগের ফুটবলার স্যামুয়েল উমতিতিও সম্ভবত ক্লাব ছাড়তে যাচ্ছেন।

সুয়ারেজ মেসির ঘনিষ্ঠতমদের মধ্যে অন্যতম। ক্লাব ছাড়তে চেয়েছিলেন মেসিও। তবে তাকে ফ্রি ট্রান্সফারে ছাড়তে রাজি হয়নি বার্সা। ইচ্ছের বিরুদ্ধে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন মেসি। ক্লাবটির সঙ্গে ২০২০-২১ মৌসুম পর্যন্ত তার চুক্তি।