বিএনপির মতো এরশাদও স্বাধীনতাবিরোধী শক্তিকে আশ্রয় দিয়েছিলেনঃ নাসিম

ই- বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম মন্তব্য করেছেন যে, একাত্তর পরবর্তী সময়ে বিএনপির মতো হুসেইন মুহাম্মদ এরশাদও স্বাধীনতাবিরোধী ও সাম্প্রদায়িক শক্তিকে আশ্রয়-প্রশ্রয় দিয়েছিলেন।

আজ শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে শামিম আহমেদ রচিত ‘শেখ হাসিনা ও ঘুরে দাঁড়ানোর বাংলাদেশ’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

নাসিম বলেন, এরশাদ এই পাপের (স্বাধীনতাবিরোধী ও সাম্প্রদায়িক শক্তির লালন) বাইরে নন। ক্ষমতায় থাকতে তিনিও একাত্তর ও পঁচাত্তরের ঘাতকদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছেন।

নাসিম আরও বলেন, সাম্প্রদায়িক শক্তি যখন আমাদের স্বাধীন বাংলাদেশকে গ্রাস করছিল তখন শেখ হাসিনার শক্তিশালী নেতৃত্বে বাংলাদেশকে আমরা আবার ফিরে পেয়েছি। মনে রাখতে হবে ওই সাম্প্রদায়িক শক্তিকে আর কখনো ক্ষমতায় আসতে দেয়া যাবে না।

ভুল হলে আওয়ামী লীগের সমালোচনা এমনকি সরকারের সমালোচনা করতে বাধা নেই,- উল্লেখ করে নাসিম বলেন, আওয়ামী লীগের সমালোচনা করেন, সরকারের সমালোচনা করেন; কোনো সমস্যা নেই। কিন্তু ওই সাম্প্রদায়িক শক্তিকে সহযোগিতা করার অর্থ হলো- একাত্তরে যারা আমাদের স্বাধীনতাকে হত্যা করার চেষ্টা করেছিল, লাখ লাখ মানুষকে হত্যা করেছিল, তাদের সহায়তা করা।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম