বিগত ১০ বছরে শিক্ষাখাত ব্যাপক উন্নত হয়েছেঃ শিক্ষামন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেছেন, আপনারা শিক্ষার্থীদের নোট ব্যবহার ও কোচিংয়ে উৎসাহিত করবেন না। আমি যেন না শুনি আপনারা কোচিং করাচ্ছেন। প্রাইভেট কোচিং শিক্ষকদের কাজ হতে পারে না। শিক্ষাকতার পেশা ন্যায়, নৈতিকতার সঙ্গে করতে হবে।

আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে শরীয়তপুর সরকারি কলেজের ৪০ বছর পূর্তি ও পুনর্মিলনী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, এ সরকারের আমলে ১০ বছরে শিক্ষাখাত ব্যাপক উন্নত হয়েছে। আমাদের বহু দূরে যেতে হবে। তাই সকল শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সহযোগিতা চাই।

শরীয়তপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মনোয়ার হোসেনের সভাপতিত্বে এ আলোচনা সভায় উদ্বোধক ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেন, শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব সরকার। তাই বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়া হয়।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, কেন্দ্রীয় আওয়ামী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অধ্যাপিকা অপু উকিল, জেলা প্রশাসক কাজী আবু তাহের, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদারসহ প্রমূখ।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম