বিভাজন সৃষ্টির মাধ্যমে বঙ্গবন্ধুকে হত্যার প্লট তৈরি করা হয়ঃ নানক

ই-বার্তা ডেস্ক।।  আ স ম আবদুর রব, মেজর জলিল ও সিরাজুল আলম খানদের বিভাজন সৃষ্টির কারণেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার প্লট সৃষ্টি হয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। 

জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল সোমবার বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় বক্তব্যে তিনি এ কথা বলেন। 

জাহাঙ্গীর কবির নানক বলেন, আমরা আমাদের সদ্য স্বাধীন হওয়া দেশে শত্রু-মিত্র চিনতে পারলাম না। বরং মুক্তিযুদ্ধের শক্তির দুটি দ্বার হলো বিভাজন। আর এ বিভাজন শুরু হলো আ স ম রব, মেজর জলিল, সিরাজুল আলম খানেরা যে বিভাজন সৃষ্টি করলেন। আর সেই বিভাজন বঙ্গবন্ধুর হত্যার জন্য প্লট তৈরি করেছে, পরিস্থিতি তৈরি করেছে, ক্ষেত্র তৈরি করতে সহায়ক ভূমিকা রেখেছে। কী কারণে সেদিন জাসদ সৃষ্টি হয়েছিল? কই জাসদের জনসভা? এখন ৫০০ লোক হয় না, ২০০ লোকও হয় না। তখন জাসদের জনসভায় লোক হতো লক্ষাধিক। আর এ লক্ষাধিক লোক জমায়েত দেখে তাদের মাথা খারাপ হয়ে গিয়েছিল। এ লক্ষাধিক লোক কারা? যারা স্বাধীনতার বিরোধিতা করেছে এবং তাদের সন্তানরা। তারা মনে করেছে, এইবার শেখ মুজিবের বিরোধিতাকারী একটি প্লাটফর্ম পাওয়া গেছে এবং সেই প্লাটফর্মের পতাকাতলে সমাবেত হলো।

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু