বিমান হামলায় পাকিস্তানের আড়াইশ’র বেশি জঙ্গি নিহত হয়েছেঃ অমিত শাহ

ই-বার্তা ডেস্ক।।  ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সভাপতি অমিত শাহ রবিবার আমদাবাদে বলেছেন, পাকিস্তানে ভারতীয় বিমান হামলায় আড়াইশ’র বেশি জঙ্গি নিহত হয়েছে।  কিন্তু ভারতের বিমান বাহিনীর প্রধান বলেন, আমরা হামলা করি, কিন্তু নিহতের সংখ্যা হিসাব করি না।  

অমিত শাহ, পুলওয়ামায় হামলার পরে সবাই ভেবেছিল, এই সময় সার্জিকাল স্ট্রাইক চালাবে না।  কিন্তু মোদী সরকার ১৩ দিনের মাথায় বিমান হামলা চালিয়ে ২৫০ এর বেশি জঙ্গিকে মেরেছে।   

এদিকে বালাকোটে হামলার ৫ দিন পর মুখ খুলল ভারতীয় বিমান বাহিনী।  বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল বীরেন্দ্র সিংহ ধনোয়ার দাবি, যে লক্ষ্য ছিল তাতে নিখুঁত আঘাত হানতে সক্ষম হয়েছেন তারা।  গতকাল সোমবার এক সাংবাদ সম্মেলনে এসব কথা জানান তিনি।  বিমান বাহিনীর যুদ্ধবিমান ও অন্যান্য প্রযুক্তিগত উন্নয়ন নিয়ে সাংবাদ সুম্মেলন হলেও স্বাভাবিকভাবেই উঠে আসে ২৬ ফেব্রুয়ারি হামলার প্রসঙ্গ।  হামলায় কত জঙ্গির মৃত্যু হয়েছে এই প্রশ্নে ধানোয়ার জবাব, আমরা মৃতদেহ গুণে দেখি না।  শুধু দেখা হয়, নির্দিষ্ট করে দেওয়া লক্ষ্যমাত্রায় নিখুঁত হামলা করা সম্ভব হয়েছে কি না। সেদিক থেকে এই অভিযান সফল।  

ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দনকে ভারতে ফেরত পাঠানোর সিদ্ধান্তের পরই ইমরান ভক্তদের উচ্ছাসের কমতি নেই।  ইমরান খানকে নোবেল শান্তি পুরস্কার দেওয়ার দাবি শুধু নয় রীতিমতো পাকিস্তান পার্লামেন্টে প্রস্তাব আনা হয়েছে।  সেই বিতর্কে এবার ইমরান নিজেই মুখ খুলেছেন। তিনি বলেছেন, আমি নোবেল শান্তি পুরস্কার পাওয়ার যোগ্য নই। 

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু