বিশ্বকাপ মিশনে দেশ ছেড়েছে বাংলাদেশ দল

ই-বার্তা ডেস্ক।।  আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজ এবং আসন্ন আইসিসি ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে দেশ ছেড়েছে বাংলাদেশ দল।  বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টার দিকে এমিরেটস বিমানের একটি ফ্লাইটে আয়ারল্যান্ড যাত্রা শুরু করে মাশরাফি বাহিনী।  

আগামী ৩০ মে শুরু হবে বিশ্বকাপ।  কিন্তু বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে। ইংল্যান্ডে বিশ্বকাপের মূল মিশন শুরুর আগে ৫ থেকে ১৭ মে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ।  এই টুর্নামেন্টে স্বাগতিক আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে বাংলাদেশ।  তিন দলের সেরা দুটি দল আগামী ১৭ মে ফাইনালে খেলবে। 

এর পর আয়ারল্যান্ডের ত্রিদেশীয় টুর্নামেন্ট শেষে ইংল্যান্ড পাড়ি জমাবে টাইগাররা।  সেখানে মূল মিশন শুরুর আগে ২৬ মে কার্ডিফে পাকিস্তানের বিপক্ষে এবং ২৮ মে ভারতের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে স্টিভ রোডসের শিষ্যরা। 

বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ সদস্যের চূড়ান্ত দলের বাইরে এই সিরিজে অতিরিক্ত চারজন ক্রিকেটারকে রেখেছে বিসিবি। মাশরাফি-মুশফিকরা গেলেও এই দফায় আয়ারল্যান্ড যাননি সাকিব আল হাসান।  এক সাথে টিকেটে না পাওয়ায় তার আজ বুধবার সন্ধ্যায় যাওয়ার কথা রয়েছে। আর ফরহাদ রেজা গতকালই চলে গেছেন।  তাই এই দফায় ১৭ জন ক্রিকেটার দেশ ছাড়লেন। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু