ব্রহ্মপুত্র নদে নৌকা ডুবে দুই নারীসহ ৩ জনের মৃত্যু

ই- বার্তা ডেস্ক।।   গাইবান্ধায় ব্রহ্মপুত্র নদে নৌকাডুবির ঘটনায় নারী ও শিশুসহ তিনজন নিহত হয়েছে।

আজ বেলা সাড়ে ১১দিকে সদর উপজেলার গিদারী ইউনিয়নের বোর্ডবাজার এলাকার ব্রহ্মপুত্র নদে এ নৌকাডুবির ঘটনা ঘটে।

নিহতরা  হলেন- রোকেয়া বেগম (৩৫), ফিরোজা বেগম (৪২) ও সান্তনা খাতুন (৯)। পরে নদী থেকে তাদের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা। এ ঘটনায় আরও কয়েকজন নিখোঁজ রয়েছে বলে দাবি এলাকাবাসীর।

নিহত রোকেয়া বেগম সদর উপজেলার বোর্ডবাজার ঘাট এলাকার এনছার আলীর স্ত্রী, সান্তনা খাতুন ধুতিচোরা গ্রামের সাজু মিয়ার মেয়ে এবং ফিরোজা বেগম গিদারী গ্রামের আজিবর আলীর স্ত্রী।

এই বিষয়ে গিদারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুনুর রশিদ বলেন, প্রতিদিনের মতো মঙ্গলবার সকালে বোর্ডবাজার এলাকার শ্রমজীবী নারী-পুরুষরা নৌকায় করে যমুনার চরে যাচ্ছিলেন তাদের বিভিন্ন ফসল দেখাশোনা ও পরিচর্যা করতে। কিন্তু ছোট নৌকায় পরিমাণের দ্বিগুণ যাত্রী নেয় মাঝি। এতে নৌকাটি ব্রহ্মপুত্র নদে তলিয়ে যায়।

এ সময় অনেকেই সাঁতার দিয়ে প্রাণ বাঁচাতে পারলেও বেশ কয়েকজন তলিয়ে যায়। পরে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও স্থানীয়রা নিখোঁজদের উদ্ধারের চেষ্টা করেন। এ সময় দুই নারী ও এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়। তবে বাকিদের খোঁজে উদ্ধার অভিযান চলছে।

এই ব্যাপারে রংপুর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা খোরশেদ আলম জানান, স্থানীয়দের সহায়তায় ডুবুরিরা উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে। বিকেল সাড়ে ৩টা পর্যন্ত তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে দুই নারী ও এক শিশু। নৌকাডুবিতে বেশিরভাব যাত্রী সাঁতরে তীরে উঠলেও কতজন যাত্রী নিখোঁজ রয়েছেন তা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম