ভারতের কাছে বাংলাদেশের হার ৯৫ রানের

ই-বার্তা।।  বিশ্বকাপের শেষ প্রস্তুতি ম্যাচে টস হেরে ব্যাট করতে নামা ভারতকে শুরুতে চাপে ফেলে দেয় বাংলাদেশ। তুলে নেয় ১০২ রানে ৪ উইকেট। সেখান থেকে কেএল রাহুল এবং এমএস ধোনীর সেঞ্চুরিতে ৭ উইকেটে ৩৫৯ রান তোলে ভারত।

ভারতের বড় রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার সৌম্য সরকার এবং লিটন দাস ভালো শুরু করেন। সূচনায় তারা তুলে ফেলেন ৪৯ রান।

এরপর বুমরাহর পরপর দুই বলে আউট হন সৌম্য এবং সাকিব। পরে লিটন এবং মুশফিক ফিফটি করে চাপ সামাল দেন। এরপর যুজবেন্দ্র চাহাল লিটন ও মিঠুনকে পরপর ফেরান।

লিটন দাস ৭৩ করে আউট হন। তবে মুশফিকের ব্যাটে লক্ষ্যের দিকে ছুটার আশা দেখছিল বাংলাদেশ। তিনি আউট হন ৯০ রান করে। এছাড়া মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান এবং মোসাদ্দেক দ্রুত আউট হলে বড় হারের সামনে পড়ে যায় বাংলাদেশ। মেহেদি মিরাজ এবং সাইফউদ্দিন সেই হারে ছোট করতে পারেননি। মিরাজ আউট হন ২৭ রান করে। সাইফের ব্যাট থেকে আসে ১৮ রান।

এরআগে শুরুতে ব্যাট করে ভারতের হয়ে চারে নেমে কেএল রাহুল খেলেন ৯৯ বলে ১০৮ রানের ইনিংস। এমএস ধোনীর ব্যাট থেকে আসে ৭৮ বলে ১১৩ রান।বাংলাদেশের হয়ে সাকিব এবং রুবেল ‍দুটি করে উইকেট নেন। ভারতের দুই লেগ স্পিনার কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহাল তিনটি করে উইকেট নেন। বুমরাহ দুটি এবং রবিন্দ্র জাদেজা একটি উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

ভারত: ৫০ ওভারে ৩৫৯/৭ (ধোনি ১১৩, রাহুল ১০৮, কোহলি ৪৭; সাকিব ২/৫৮, রুবেল, ২/৬২)।

বাংলাদেশ: ৪৯.৩ ওভারে ২৬৪/১০ (মুশফিক ৯০, লিটন ৭৩, মিরাজ ২৭, সৌম্য ২৫; কুলদীপ ৩/৪৭, যুজবেন্দ্র চাহাল ৩/৫৫)।

ফল: ভারত ৯৫ রানে জয়ী।