ভারতের কাছে ৭ ক্রিকেটার চেয়েছে বিসিবি

ই-বার্তা ডেস্ক।। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকি উপলক্ষে ঢাকায় দুটি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মুজিব বর্ষ উপলক্ষে আয়োজিত ম্যাচ দুটি আগামী ১৮ ও ২১ মার্চ ঢাকায় অনুষ্ঠিত হওয়ার কথা আছে। ওই সিরিজে এশিয়া একাদশের হয়ে খেলার জন্য ভারতের কাছে সাত ক্রিকেটার চেয়েছে বিসিবি। এছাড়া যোগাযোগ চালিয়ে যাওয়া হচ্ছে এশিয়ার অন্যান্য বোর্ডের সঙ্গেও।

ভারতীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, বিসিবির চাহিদা তালিকায় আছেন সাবেক ভারতীয় অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। ভারতের বতর্মান ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি এবং ওয়ানডে ও টি-২০ দলের সহ-অধিনায়ক রোহিত শর্মা। এছাড়া টি-২০ ক্রিকেটের বড় তারকা জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্ডিক পান্ডিয়া এবং রবিন্দ্র জাদেজাকে চেয়েছে বিসিবি।

এর মধ্যে জাসপ্রিত বুমরাহ এবং হার্ডিক পান্ডিয়া পিঠের ইনজুরিতে আছেন। তারা সুস্থ হয়ে ওঠার পর্যায়ে আছেন। আগামী মার্চের আগে সুস্থ হয়ে উঠবেন বলেও ধারণা পাওয়া গেছে। আর ইংল্যান্ড বিশ্বকাপের পর থেকে ক্রিকেটের বাইরে আছেন ধোনি। বিশ্রাম কাটিয়ে ধোনি অবশ্য ক্রিকেটে ফিরতে মুখিয়ে আছেন। জোর প্রস্তুতিও শুরু করেছেন। বাংলাদেশের মাটিতে এশিয়া একাদশের হয়েই আবার ক্রিকেটে ফিরতে পারেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহি নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশের মধ্যে দুটি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ। আমরা ভারতীয় ক্রিকেট বোর্ড এবং এশিয়ার অন্যান্য ক্রিকেট বোর্ডের সঙ্গে তাদের ক্রিকেটারদের ওই সিরিজে খেলার অনুমতি দেওয়ার জন্য আলোচনা চালিয়ে যাচ্ছি।’

এশিয়া একাদশের হয়ে ধোনির অবশ্য আগেই খেলার অভিজ্ঞতা আছে। ২০০৭ সালে এয়িশা একাদশের হয়ে আফ্রিকা একাদশের বিপক্ষে ভারতের মাটিতে ওয়ানডে সিরিজে অংশ নেন তিনি। ওই সিরিজের তৃতীয় ম্যাচে ৯৭ বলে ১৩৯ রানের হার না মানা দুর্দান্ত এক ইনিংস বেরোয় ধোনির ব্যাট থেকে। তিনি ১৫ চার এবং পাঁচটি ছক্কা মারেন ওই ম্যাচে।