ভারতের প্রস্তাবে আইসিসির “না”

ই-বার্তা ডেস্ক।।    যেসব দেশ সন্ত্রাসীদের আশ্রয় দেয়, তাদের বিষয়ে কঠোর হতে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি)  করা ভারতের অনুরোধ ফিরিয়ে দিয়েছে ক্রিকেটের সর্বচ্চো সংস্থা’টি। আইসিসি স্পষ্ট জানিয়ে দিয়েছে, এসব বিষয়ে তাদের কোনো ভূমিকা নেই।

কাশ্মীর হামলার পর স্পষ্টভাবে পাকিস্তানের নাম উল্ল্যেখ না করলেও ভারতীয় বোর্ড বিশ্ব ক্রিকেটের অভিভাবক সংস্থার কাছে চিঠি লেখে। তাতে যেসব দেশ সন্ত্রাসবাদকে প্রশ্রয় দেয়, তাদের সঙ্গে সর্ম্পক কঠিন করতে শীর্ষ বোর্ড এবং সহযোগী সদস্যদের অনুরোধ জানায় বিসিসিআই।

উল্লেখ্য, পুলওয়ামা কাণ্ডে পাকিস্তান-ভারতের রাজনৈতিক অবস্থার অবনতি ইতিহাসের তলানিতে গিয়ে ঠেকেছে। এর প্রভাব পড়েছে দুই দেশের ক্রীড়া সম্পর্কেও। আসন্ন বিশ্বকাপে দুই চিরপ্রতদ্বন্দ্বীর ম্যাচ হওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছে। ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যে ক্রিকেটের বৈশ্বিক আসর (বিশ্বকাপ) থেকে পাকিস্তানকে পুরোপুরি নিষিদ্ধ করার দাবি জানিয়ে আইসিসিতে চিঠি লেখার উদ্যোগ নিয়েছিল বিসিসিআই।

শনিবার দুবাইয়ে হয়েছে আইসিসি নির্বাহী কমিটির বৈঠক। সেখানে স্বয়ং হাজির ছিলেন এর চেয়ারম্যান শশাঙ্ক  মনোহর। উপস্থিত ছিলেন বিসিসিআই এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) উচ্চ পর্যায়ের কর্মকর্তারা। সবার উপস্থিতিতেই এসব বিষয় তুলে ধরা হয়।

ই-বার্তা/ মাহারুশ হাসান