ভারতের সঙ্গে দ্বিপক্ষীয় চুক্তিতে বাংলাদেশের স্বার্থবিরোধী কিছু নেই: জিএম কাদের

ই-বার্তা ডেস্ক।। জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, বাংলাদেশ ও ভারতের মধ্যকার দ্বি-পাক্ষিক চুক্তিতে বাংলাদেশের স্বার্থবিরোধী কিছু নেই।

রোববার জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে দলটির সাংগঠনিক যৌথসভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর সম্প্রতি ভারত সফর ও সেখানে সম্পাদিত দ্বিপক্ষীয় চুক্তি সম্পর্কে কিছু বিরূপ আলোচনা চোখে পড়েছে। এই বিষয়ে যৌথ বিবৃতি ও উল্লিখিত চুক্তিগুলোর তালিকা দেখেছি। সেখানে দেশের স্বার্থবিরোধী কিছু চোখে পড়েনি।

জিএম কাদের বলেন, দেশে এখন দুর্নীতিবিরোধী শুদ্ধি অভিযান চলছে। প্রধানমন্ত্রীর এই সাহসী পদক্ষেপকে অভিনন্দন জানাই। তিনি নিজ দলের মানুষকেও ছাড় দেন নাই। আশা করি এই অভিযান অব্যাহত থাকবে। আওয়ামী লীগ এ বিষয়ে তাদের নির্বাচনী ইশতেহারে বর্ণিত অঙ্গীকার বাস্তবায়ন করবে। তিনি আরও বলেন, জাতীয় পার্টি সুশৃঙ্খলভাবে রাজনৈতিক কর্মসূচি নিয়ে এগিয়ে যেতে চায়। যাতে শক্তিশালী সংগঠনের মাধ্যমে জন প্রত্যাশিত রাজনীতি দিয়ে অধিকতর জনসমর্থন ও আস্থা লাভ করা যায়।

এসময় জাতীয় পার্টির সাংগঠনিক টিমের যৌথসভায় আরও বক্তব্য রাখেন— চট্টগ্রাম বিভাগের আহ্বায়ক কাজী ফিরোজ রশীদ, সমন্বয় কমিটির আহ্বায়ক জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সমন্বয় কমিটির সদস্য সচিব মো. আবুল কাশেম, ঢাকা বিভাগের আহ্বায়ক সৈয়দ আবু হোসেন বাবলা, বরিশাল বিভাগের আহ্বায়ক গোলাম কিবরিয়া টিপু, রাজশাহী বিভাগের আহ্বায়ক অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, রংপুর বিভাগের আহ্বায়ক মুজিবুল হক চুন্নু, খুলনা বিভাগের আহ্বায়ক সাহিদুর রহমান টেপা, সদস্য সচিব সুনীল শুভ রায়, ময়মনসিংহ বিভাগের যুগ্ম আহ্বায়ক ফখরুল ইমাম, সিলেট বিভাগের আহ্বায়ক লে. জে. অব মাসুদ উদ্দিন চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য সচিব এটিইউ তাজ রহমান। সভায় আরও উপস্থিত ছিলেন— প্রেসিডিয়াম সদস্য অধ্যাপিকা মাসুদা এম. রশীদ চৌধুরী, নূর-ই-হাসনা লিলি চৌধুরী, এস.এম. ফয়সল চিশতী, মাহমুদুল ইসলাম চৌধুরী, আতিকুর রহমান আতিক, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া প্রমুখ।