মাদ্রিদ ডার্বিতে রিয়ালের জয়

ই-বার্তা ডেস্ক।।  দুর্দান্ত একটি ম্যাচ উপহার দিল রিয়াল মাদ্রিদ এবং অ্যাটলেটিকো মাদ্রিদ।  দুই নগরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে শেষ হাসি হাসল রিয়াল মাদ্রিদ।  আগুন ঝরা ডার্বিতে অ্যাটলেটিকোকে ৩-১ গোলে হারিয়েছে তারা।   

শনিবার ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে শুরুটা ভালো করে রিয়াল।  ১৬ মিনিটে দারুন এক গোলে দলকে লিড এনে দেন কাসেমিরো।  দুর্দান্ত বাইসাইকেল কিকে বল জালে জড়ান তিনি।

তবে অতিথিদের এগিয়ে যাওয়ার আনন্দ বেশিক্ষণ স্থায়ী হতে দেয়নি গ্রিজম্যান।  ২৫ মিনিটে পাল্টা আক্রমণে সমতায় ফেরে স্বাগতিকরা।  মাঝমাঠে ভিনিসিউসের পা থেকে বল কেড়ে নিয়ে আঁতোয়া গ্রিজম্যানকে বাড়ান আনহেল কোররেয়া বল নিয়ে ডি-বক্সে ঢুকে গোলরক্ষক থিবো কোর্তোয়ার দু’পায়ের ফাঁক দিয়ে বল ঠিকানায় পাঠান ফরাসি ফরোয়ার্ড।  পরে আক্রমণ পাল্টা আক্রমণে জমে ওঠে খেলা।  বেশ ক’টি সুযোগ পায় অ্যাটলেটিকো।  তবে তা কাজে লাগাতে পারেনি তারা।  কিন্তু সেই ভুল করেনি রিয়াল।  ৪৩ মিনিটে সফল স্পট কিক থেকে দলকে ২-১ গোলে এগিয়ে নেন সার্জিও রামোস। 

কিছুক্ষণ পরই ফের সমতায় ফেরার আনন্দে মাতে অ্যাটলেটিকো।  তবে অফসাইডে থাকায় ভিএআরের সাহায্য নিয়ে মোরাতার করা গোল বাতিল করে দেন রেফারি।  এরপর গোল পরিশোধে মরিয়া হয়ে পড়ে অ্যাটলেটিকো।  আক্রমণের ধার বাড়ায় সিমিওনির শিষ্যরা। কিন্তু গোলের দেখা পায়নি তারা।

৫৮ মিনিটে ভিনিসিউসকে তুলে বেলকে নামান সান্তিয়াগো সোলারি।  ৭৪ মিনিটে ব্যবধান বাড়িয়ে কোচের আস্থার প্রতিদান দেন বেল।  লুকা মদ্রিচের পাস ডি-বক্সে পেয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন ওয়েলস ফরোয়ার্ড।

ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পাশাপাশি ছিল কিছু অপেশাদারি আচরণ।  ম্যাচে মোট ৩৭বার ফাউলের বাঁশি বাজিয়েছেন রেফারি।  অ্যাটলেটিকো করেছে ২১বার, রিয়াল ১৬বার।  এই ১১টি হলুদ কার্ড প্রদর্শিত হয়।

৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা।  ২৩ ম্যাচে ১৪ জয় ও ৩ ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো রিয়াল।  ৪৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে নেমে গেল অ্যাটলেটিকো। 

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু