মালদ্বীপকে ৬ রানেই অলআউট করল বাংলাদেশ

ই- বার্তা ডেস্ক।। এসএ গেমসে মেয়েদের ক্রিকেটে এক ম্যাচ হাতে রেখে ফাইনাল নিশ্চিত করা বাংলাদেশ মালদ্বীপকে পাত্তাই দিলো না। পোখারায় আগে ব্যাট করতে নেমে নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছে তারা।

বৃহস্পতিবার এসএ গেমস ক্রিকেটে বাংলাদেশ জয় পেয়েছে ২৪৯ রানে বিশাল ব্যবধানে। ব্যাট করতে নেমে মালদ্বীপের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে ২৫৫ রানের পাহাড়সম রান তোলে বাংলাদেশ নারী ক্রিকেট দল। জবাব দিতে নেমে মাত্র ৬ রানে অলআউট হয়ে গেছে মালদ্বীপ নারী দল। শুরুতে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারে ১৯ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ নারী দল।

পরে নিগার সুলতানা এবং ফারজানা হক ব্যাটে নেমে ঝড়ো শুরু করেন। দু’জনেই তুলে নেন সেঞ্চুরি। নিগার সুলতানা খেলেন ৬৫ বলে ১১৩ রানের রানের হার না মানা ইনিংস। তিনটি ছক্কার সঙ্গে ১৪টি চারের মার মারেন তিনি। অন্যদিকে ফারজানা হক ৫৩ বলে করেন ১১০ রান। ২০টি চার বের হয় তার ব্যাট থেকে। জবাব দিতে নেমে বাংলাদেশের রিতু মনি এবং সালমা খাতুনের বোলিংয়ে ধসে যায় মালদ্বীপ। মাত্র ৪ রানে হারায় ৭ উইকেট। পরে অলআউট হয় ৬ রানে।

মালদ্বীপ নারী দলের সাত ব্যাটসম্যান শূন্য রানে আউট হন। রিতু এবং সালমা তিনটি করে উইকেট নেন। একটি করে উইকেট নেন রাবেয়া এবং নাহিদা। মালদ্বীপের অন্য দুই ব্যাটসম্যান রান আউটে কাটা পড়েন। মালদ্বীপ নারী দলের হয়ে সর্বোচ্চ ২ রান করেন দশে নামা সাম্মা আলী।

বাংলাদেশ নারী দলের বোলিং তোপে মাত্র ১২.১ ওভার ব্যাট করতে পারে মালদ্বীপের মেয়েরা। এর আগে নেপালের কাছে ১৬ রানে অলআউট হয় মালদ্বীপ। শ্রীলংকার কাছে ৩০ রানে অলআউট হয় তারা। এবার বাংলাদেশ তাদের থামিয়ে দিল মাত্র ৬ রানে। বুধবার শ্রীললংকার বিপক্ষেও বাংলাদেশের সমান ২৪৯ রানে হেরেছিল মালদ্বীপ।