মাহমুদুর রহমানের হামলাকারী আওয়ামীলিগের চেয়েও ভয়ংকর সন্ত্রাসীঃফখরুল

ডেস্ক রিপোর্ট।। মাহমুদুর রহমানের উপর হামলাকারী আওয়ামীলিগের চেয়েও একজন ভয়ংকর সন্ত্রাসী বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

মির্জা আলমগীর বলেন, মাহমুদুর রহমানের ওপর হত্যার উদ্দেশ্যে যে আক্রমণ হয়েছে আমি গতকাল তার তীব্র নিন্দা জানিয়েছি। গতকালই আমি বলেছি এই হামলা পূর্ব পরিকল্পিত।সোমবার (২৩ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত কুষ্টিয়ায় আদালত চত্বরে দৈনিক আমারদেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের উপর ছাত্রলীগ-যুবলীগের হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। ঘটনার সময় আমি একটা সভায় ছিলাম। তখনই জানতে পেরেছি হামলার ঘটনা। হামলার আগে আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করেছিলাম মাহমুদুর রহমানের নিরাপত্তার ব্যাপারে। তিনি আমাকে আস্বস্ত করে বলেন – আমি দেখছি, সেফলি বের হয়ে যাওয়ার ব্যবস্থা করছি। তার পরও আমাদের দুর্ভাগ্য, পুলিশের উপস্থিতিতে যেভাবে মাহমুদুর রহমানকে হত্যার উদ্দেশ্যে আক্রমণ করা হয়েছে, আহত করা হয়েছে এটা ইদানিং কালের নজিরবিহীন ঘটনা।তিনি বলেন, গত কয়েক বছর ধরে আওয়ামীলীগ মুক্তচিন্তার ওপর আঘাত করে চলেছে। গণমাধ্যম কর্মী যারা স্বাধীন চিন্তা করেন তাদের ওপর পরিকল্পিতভাবে আক্রমন করছে, ধ্বংস করে দিতে চাচ্ছে। কোনও রকম স্বাধীন মতপ্রকাশের তারা ঘোর বিরোধী। এরা ছদ্মবেশে ভিন্ন পরিচয়ে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠিত করতে চায়। এই জন্য তারা মুক্ত গণমাধ্যম ধ্বংস করতে চায়। ১৯৭১ সালে যেই যুদ্ধ করা হয়েছে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য, আজকে তারা এই গণতন্ত্রকে ধ্বংস করছে। তারা পরিকল্পিতভাবে বিরোধী দলের নেতাকর্মীদের ধ্বংস করছে।

 

এসময় মির্জা ফখরুল আরও বলেন, আমি আবারও মাহমুদুর রহমানের ওপর আক্রমনের তীব্র নিন্দা জানাচ্ছি, ধিক্কার জানাচ্ছি। যারা এর জন্য দায়ী তাদের অবিলম্বে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বিএনপির ভাইস-চেয়ারম্যান শওকত মাহমুদ, ডা. এ জেড এম জাহিদ হোসেন, শিক্ষা বিষয়ক সম্পাদক ওবায়দুল ইসলাম,  সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

ই-বার্তা।ডেস্ক