“মিয়া সাহেবের ময়দানে” বাৎসরিক পবিএ ওরশ উপলক্ষ্যে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ই-বার্তা ডেস্ক ।।   ওলিকুল শ্রেষ্ট হযরত শায়েখ মহিউদ্দিন কাদের জিলানী (রা:) এর দশম অধ:স্তন পুরুষ পুরাতন ঢাকার লক্ষীবাজারস্থ তিন শতাধিক বংসরের ঐতিহাসিক “মিয়া সাহেবের ময়দান” খানকাহ শরীফের প্রতিষ্টাতা আলহাজ্ব হযরত মাঝহার এ আসারে কারীম মাওলানা শাহ্‌ সুফি সাইয়েদ আব্দুর রাহীম শহীদ (কুদ্দেসা সিররহুল আজীজ) হুজুর কেবলাহর ২৮৬ তম পবিএ ওরশ মোবারক (ওফাত দিবস) আজ।

৯ই রমজান ১৪৪৪ হিজরি ১৮ চৈত্র ১৪২৯ বাংলা মোতাবেক পহেলা এপ্রিল ২০২৩ শনিবার মাজার সংলগ্ন খানকাহ শরীফে ফজরের নামাজের পর হইতে দিন ব্যাপী খতমে কুরআন তেলাওয়াত, খতমে সুরা মোজাম্মেল, খতমে সূরা এখলাস, বাদ যোহর ওয়াজ মাহফিল এবং বাদ আসর মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ফজরের নামাজের পর মাজার শরীফে আলহাজ্ব হযরত মাওলানা শাহ্‌ সুফি সাইয়েদ আব্দুর রাহীম শহীদ (কুদ্দেসা সিররহুল আজীজ) মাজারে নতুন গিলাফ চড়ানোর পর মাজার শরীফে অভ্যন্তরে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। জোহরের নামাজের পর হযরত শাহ্‌ সুফী সাইয়েদ আব্দুর রাহীম শহীদ (রহ:) এর জীবনী ও ধর্মীয় বিষয় নিয়ে বিশদ আলোচনায় অংশগ্রহন করেন উপস্থিত বিভিন্ন উলামায়ে কেরামগন। আসরের নামাজের পর মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন ডাঃ হাজী মোহাম্মদ সাজ্জাদূর রহমান ইশতিয়াক, হাফেজ মোহাম্মদ ফারুক এবং হাফেজ মোহাম্মদ রহমত উল্লাহ। মিলাদ পরিচালনা করেন হাজী মোহাম্মদ সাইয়েদ বরকত উল্লাহ বদীরুদ্দীন।

মিয়া সাহেবের ময়দান খানকাহ শরীফের বর্তমান ৯ম গদ্দীনশীন পীর, হযরত মাওলানা শাহ সুফি সাইয়েদ আবু ইউসুফ আব্দুল্লাহ (রহ:) ওয়াকফ, এস্টেটের ৫ম মোতাওয়াল্লী এবং লক্ষীবাজার মিয়া সাহেবের ময়দান শাহ্‌ সাহেব বাড়ী জামে মসজিদের পরিচালক হযরত শাহ্‌ সুফি সাইয়েদ আহমাদুর রাহিম (মা: আ:) উক্ত মাহফিলের সভাপতিত্ব ও আখেরি মোনাজাত পরিচালনা করেন। উক্ত পবিত্র ওরশ মাহফিল অনুষ্ঠানে দেশ বরন্য ওলামায়ে কেরাম, পীর মাশায়েখ, সুফি, সাধক ও বুজুরগান আউলিয়া কেরামের ফায়েজ ও বরকত হাসিলের দাওয়াত জানিয়েছেন।