মুসলিমদের উপর হামলার নিন্দা জানিয়ে বিপাকে গাম্ভীর

ই-বার্তা ডেস্ক।।  ভারতের দিল্লির গুরুগ্রামে নামাজ পড়ে ফেরার পথে মুসলিম যুবককে প্রচণ্ড মারধরের ঘটনায় প্রতিবাদ জানিয়েছেন সাবেক ক্রিকেটার ও বিজেপির লোকসভা সদস্য গৌতম গম্ভীর।  এতেই বিপাকে পড়েছেন গৌতম। 

এ বিষয়ে দিল্লির বিজেপির প্রধান মনজ তিওয়ারি বলেন, ‘এ ধরনের ঘটনার প্রতিক্রিয়া জানানোর ক্ষেত্রে সবাইকে সতর্ক থাকতে হবে।  গৌতম গম্ভীরের সরল মন্তব্যকে বিজেপির বিরুদ্ধেও ব্যবহার করা হতে পারে।  তবে ঘটনার নিন্দা জানিয়েছেন তিনি।’

এ ঘটনার পর এক বিজেপি সমর্থক টুইটারে বলেন, ‘হয় হিন্দু মুসলমান সকলের ওপর হামলার প্রতিবাদ জানান, নয় চুপ থাকুন।’

শনিবার (২৫ মে) রাতে ভারতের রাজধানী দিল্লির গুরুগ্রামে নামাজ থেকে ফেরার পথে এক মুসলিম ব্যক্তিকে বেধড়ক মারধর করা হয়।  জানা গেছে, মারধরের শিকার ওই ব্যক্তির নাম মোহাম্মদ বরকত।

মোহাম্মদ বরকত নামের ওই ব্যক্তি জানান, নামাজ শেষে মাথায় টুপি পড়ে ফিরছিলেন, পথিমধ্যে একদল অজ্ঞাত ব্যক্তি তার পথরোধ করে।  এরমধ্যে একজন অকথ্য ভাষায় ডাক দিয়ে বলে এই এলাকায় টুপি পড়া নিষেধ।

নির্যাতনের শিকার বরকত বলেন, আমি নামাজ থেকে ফেরার কথা বললে ওই ব্যক্তি আমায় মারধর করে এবং আমায় ‘ভারত মাতা কি জয়’ এবং ‘জয় শ্রীরাম’ বলতে জোর করে।  তাতে আমি রাজি না হলে আমায় শূকরের মাংস খাওয়ানোর হুমকি দেয়।এমতাবস্থায় সেখান থেকে পালানোর চেষ্টা করে বরকত, তখন ওই ব্যক্তি তার জামা ছিড়ে নেয়।  একপর্যায়ে কান্নাকাটি শুরু করলে ওই ব্যক্তিরা চলে যায়।

এ ঘটনার প্রতিবাদে বিজেপির লোকসভা সদস্য গৌতম গম্ভীর টুইটারে বলেন, ‘গুরুগরাম মুসলিম যুবকের টুপি অপসারণ, জয় শ্রী রাম স্লোগান বিরক্তিকর।  গুরুগরাম কর্তৃপক্ষের উচিত দৃষ্টান্ত মূলক ব্যবস্থা নেওয়া।  আমরা একটি ধর্মনিরপেক্ষ জাতি।’

ই-বার্তা/সালাউদ্দিন সাজু