মেসির নৈপূণ্যে বার্সার জয়

ই-বার্তা ডেস্ক।।  মেসিকে একাদশের বাইরে রেখেই গতকাল লেগানেসের বিপক্ষে মাঠে নামে বার্সেলোনা।  তার খেসারতও দিতে হয়েছে ভালভার্দের শিষ্যদেরকে।  ।কিন্তু বদলি হিসেবে মাঠে নেমেই রার্সার জয়ের নায়ক বনে যান আর্জেনটাইন সুপারস্টার লিওনেল মেসি।

মেসি যখন বদলি খেলোয়াড় হিসেবে ৬৪ মিনিটে মাঠে নামেন তখন পর্যন্ত বার্সেলোনার সঙ্গে সমতা ধরে রেখেছিলো দুর্বল লেগানেস।  ৩২ মিনিটে ওসমান দেম্বেলের নৈপুণ্যে এগিয়ে গেলেও সেই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি বর্তমান লা লিগা চ্যাম্পিয়নরা।  ৫৭ মিনিটে টের স্টেগেনকে পরাস্ত করে লেগানেসকে সমতায় ফেরান মার্টিন ব্রেথওয়েট।

 

৬৪তম মিনিটে কার্লেস আলেনাকে বসিয়ে বদলি খেলোয়াড় হিসেবে মেসিকে মাঠে নামানো হলে দ্রুতই বদলে যায় ম্যাচের দৃশ্যপট।  ৭১তম মিনিটে মেসির দুর্দান্ত শট রুখে দেন লেগানেসের গোলরক্ষক। কিন্তু পুরোপুরি বিপদমুক্ত করতে না পারার সুযোগ কাজে লাগিয়ে বল জালে জড়ান লুইস সুয়ারেজ।  পরে যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে মেসি গোল করলে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

২০ ম্যাচে ১৪ জয় ও চার ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট হলো ৪৬।  সমান সংখ্যক ম্যাচে ৫ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আতলেতিকো মাদ্রিদ।  ৩৬ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে আছে রিয়াল মাদ্রিদ।

ই-বার্তা/ মোঃ সালাউদ্দিন সাজু