যশোরে দাফনের দুই মাস পর তোলা হলো গৃহবধূর লাশ

ই-বার্তা ডেস্ক।।   যশোরের মণিরামপুরে ইয়াসমিন নামে এক গৃহবধূর মরদেহ দাফনের প্রায় দুই মাস পর ময়নাতদন্তের জন্য কবর থেকে উত্তোলন করা হয়েছে।

আজ বুধবার দুপুরের দিকে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, থানার ওসি ও মামলার তদন্তকারী কর্মকর্তার উপস্থিতিতে মরদেহটি উত্তোলন করা হয়।

এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা মণিরামপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) খান আব্দুর রহমানের আবেদনের প্রেক্ষিতে গত ২২ জানুয়ারি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নুসরাত জাবীন নিম্মী মরদেহটি ময়নাতদন্তের আদেশ দেন। এর আগে গত ১০ জানুয়ারি নিহতের স্বামী মতিয়ার রহমান তার স্ত্রীকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যার অভিযোগ এনে দুইজনের বিরুদ্ধে আদালতে এ মামলা দায়ের করেন। তবে ঘটনার সঙ্গে জড়িত কেউ এখনও আটক হয়নি।

মামলার বিবরন ঠেকে জানা যায়, গত ১০ ডিসেম্বর উপজেলার ফেদাইপুর গ্রামের মতিয়ার রহমানের স্ত্রী দুই সন্তানের জননী ইয়াসমিনকে রাতের যে কোনো সময় হত্যা করে মরদেহ সীমানা বেড়ার তারের সঙ্গে ঝুলিয়ে রাখা থেকনিহতের স্বামীর পরিবারের অভিযোগ, হত্যার ঘটনা আড়াল করতে গলায় ওড়না পেঁচিয়ে ইয়াসমিনের মরদেহ ঝুলিয়ে রাখাসহ তড়িঘড়ি করে দাফন সম্পন্ন করা হয়।

মামলাটি আদালতের নির্দেশে ২১ জানুয়ারি মণিরামপুর থানায় এজহারভুক্ত হয়। পরদিন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই খান আব্দুর রহমান মরদেহ ময়নাতদন্তের জন্য আদালতে আবেদন করেন। এর প্রেক্ষিতে বুধবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা সিদ্দীকা, থানার ওসি সহিদুল ইসলাম ও মামলার তদন্তকারী কর্মকর্তা খান আব্দুর রহমানের উপস্থিতিতে মরদেহটি উত্তোলন করা হয়।

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম