যুবতী থেকে যুবক হয়ে গেলেন খাদিজা!

সিরাজঞ্জের তাড়াশে খাদিজা খাতুন সেতু নামের এক মেয়ে পুরুষে রুপান্তরিত হয়ে রাহুল সিদ্দিক হওয়ার খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে, তাড়াশ উপজেলা সদরের দক্ষিণ পাড়ায়। শুক্রবার (৬ এপ্রিল) সকালে নারী থেকে পুরুষে রুপান্তরিত হওয়ার খবর ছড়িয়ে পরলে এলাকার শত শত উৎসক জনতা উপজেলা সদরের দক্ষিণ পাড়ার হাসমত আলীর বাড়িতে ভীড় জমায়।

খাদিজা খাতুন হাসমত আলী তিন মেয়ের মধ্যে সবচেয়ে ছোট।খাদিজার বাবা জানান, তার মেয়ে খাদিজা খাতুন সেতু (২১) তাড়াশ বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও তাড়াশ ডিগ্রী কলেজ থেকে এইচএসসি পাশ করে বর্তমান ঢাকার একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং-এ অধ্যয়নরত।

তিনি আরো জানান, প্রথমে তার বিশ্ববিদ্যালয়ের বন্ধুরা ২ মাস আগে মেয়ের শারীরিক পরিবর্তনের কথা জানান। এ কারণে বেশ কিছুদিন ধরে খাদিজা বাড়িতেই অবস্থান করছে। পরে মেয়ে নিজেও বাবাকে এ বিষয়ে বলেন। এদিকে শুক্রবার রাতে হঠাৎ করেই খাদিজার বাবা-মা মেয়ে খাদিজার পুরুষে রুপান্তরিত হওয়ার সকল আলামত দেখতে পান। খাদিজার মা নাজমা খাতুন মেয়ের সমস্থ অবয়ব পুরুষের রুপান্তরিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, খাদিজা পুরুষে রুপান্তরিত হওয়ায় তার নাম পরিবর্তন করে রাহুল সিদ্দিক রাখা হয়েছে। এ প্রসঙ্গে তাড়াশ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এহিয়া কামাল জানান, হরমনের কারণে এমন দৈহিক পরিবর্তন হতে পারে। পূর্বেও দেশের বিভিন্ন স্থানে এমন ঘটনা ঘটেছে।

ই-বার্তা/এস