রাতে আলাদা ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা-ব্রাজিল

ই-বার্তা ডেস্ক।।  আন্তর্জাতিক প্রীতি ফুটবলে আজ রোববার রাতে আলাদা ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা ব্রাজিল। সিঙ্গাপুর ন্যাশনাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় নাইজেরিয়ার মুখোমুখি হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। স্পেনের এলচেয় রাত ৮টায় ইকুয়েডরের মুখোমুখি হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। 

জুনে ঘরের মাঠে অপরাজিত থেকে কোপা আমেরিকার শিরোপা জয়ের পর থেকে ছন্দহারা ব্রাজিল। গত তিনটি প্রীতি ম্যাচের একটিতেও জয় পায়নি তারা। তিন ম্যাচের একটি হারও দেখতে হয়েছে সেলেসাওদের।

সিঙ্গাপুরেই গত বৃহস্পতিবার প্রীতি ম্যাচে সেনেগালের সঙ্গে ১-১ গোলে ড্র করে তারা। দলে ছিলেন নেইমার। কিন্তু আশানুরূপ জ্বলতে পারেননি তারকা এই ফরোয়ার্ড। গোল পাওয়ায় ব্যর্থ ছিলেন গাব্রিয়েল জেসুস, আর্থার, রবের্তো ফিরমিনোও। নাইজেরিয়ার বিপক্ষে ব্রাজিলের চোখ ধাঁধানো নৈপুণ্য দেখার অপেক্ষায় দলটির সমর্থকরা।

এদিকে, গত বুধবার প্রীতি ম্যাচে জার্মানির মাঠে প্রথমে দুই গোলে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ২-২ গোলের রোমাঞ্চকর ড্র পায় আর্জেন্টিনা। নিষেধাজ্ঞার কারণে দলে নেই সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় লিওনেল মেসি। নেই আগুয়েরো ও দি মারিয়াও।

গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের ছাড়াই তারুণ্যনির্ভর দল নিয়ে জার্মানির বিপক্ষে অসাধারণ ফুটবল খেলে লিওনেল স্কালোনির দল। ইকুয়েডরের বিপক্ষেও সেটাই আশা করছে ভক্ত-সমর্থকরা। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু