লঞ্চে টিকিট বিক্রি শুরুর আগেই শেষ!

ই-বার্তা ।।  ঢাকা-বরিশাল নৌরুটে ঈদুল ফিতর উপলক্ষে ঘরমূখো যাত্রীদের জন্য ঈদ স্পেশাল সার্ভিস ও নিয়মিত সার্ভিসের টিকিট বিক্রি শুরু করার আগেই শেষ হয়ে গেছে। ৮ই জুন থেকে এই টিকিট বিক্রি শুরুর কথা থাকলেও এখন যেসব লঞ্চে টিকিট পাওয়া যাচ্ছে সেগুলো বরিশাল থেকে ঢাকার ফিরতি টিকিট।

 

টিকিট বিক্রির বিষয়ে কেন্দ্রীয় সুস্পষ্ট নির্দেশনা থাকলেও তা মানতে নারাজ লঞ্চ মালিকরা। ফলে বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা। তারা লঞ্চের টিকিট নিতে এসে না পেয়ে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন।

 

যাত্রীদের অভিযোগ কাউন্টারে টিকিট পাওয়া না গেলেও কালোবাজারিদের হাতে ঠিকই পাওয়া যাচ্ছে। ফলে বাধ্য হয়ে তাদের তা চড়া দামে কিনতে হচ্ছে। তবে লঞ্চ কর্তৃপক্ষ বলছে, লঞ্চগুলো চাপ সামলাতে আগে আসলে আগে পাওয়ার ভিত্তিতে টিকিট বিক্রি শুরু করে। ফলে এবার সবাই টিকিট পেয়েছে।

 

আবু হানিফ নামের এক ব্যবসায়ী জানান, পত্রিকায় দেখলাম স্পেশাল সার্ভিসের লঞ্চের টিকিট বিক্রি ৮ জুন থেকে শুরু হবে। তাই আগের ভাগে টিকিটের জন্য কাউন্টারে এসেছি। কিন্তু এসে দেখি কোনো টিকিটই নেই।

 

এ বিষয়ে বরিশালের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক আজমল হুদা মিঠু বলেন, টিকিট ব্লাকারদের ধরতে মাঠে গোয়েন্দা নজরদারি রয়েছে।