শপথ নেয়ার প্রশ্নই ওঠে নাঃ ফখরুল

ই-বার্তা ডেস্ক ।।   বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন যেঁ,একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী বিএনপি ও ঐক্যফ্রন্টের জনপ্রতিনিধিরা শপথ নেবেন না।

 

বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বিএনপি ও জোটের প্রার্থীদের নিয়ে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।তিনি বলেন, আমরা আগেই নির্বাচন প্রত্যাখ্যান করেছি। ভোটের ফলও প্রত্যাখ্যান করেছি। তাই শপথ নেয়ার প্রশ্নই ওঠে না।

 

গত বৃহস্পতিবার একাদশ সংসদ নির্বাচনে জয়ী মহাজোটের নতুন এমপিরা  শপথ নিয়েছেন। শপথ নেননি ঐক্যফ্রন্টের সাত নির্বাচিত জনপ্রতিনিধি।

 

আজ সকালেএ বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, ‌ আমরা তো আগেই এ নির্বাচন ও ভোটের ফল প্রত্যাখ্যান করেছি। এখানে শপথের প্রশ্ন আসছে কেন? আমি পরিষ্কারভাবে বলছি- আমরা শপথ নিচ্ছি না। অন্যদের শপথ নেয়া হয়ে গেছে। আমরা শপথ নিচ্ছি না।

 

বৈঠকের সিদ্ধান্ত সম্পর্কে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, আমাদের প্রার্থীরা নির্বাচনের বিভিন্ন অনিয়মের অভিযোগ জানিয়ে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করবে।নির্বাচন জনগণের সঙ্গে প্রতারণা করা হয়েছে দাবি করে মির্জা ফখরুল বলেন, একাদশ জাতীয় সংসদ প্রহসন ও তামাশার। এ নির্বাচনে জনগণের সঙ্গে প্রতারণা করা হয়েছে। আমরা এই নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছি।নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে পুনর্নির্বাচনের দাবিতে প্রধান নির্বাচন কমিশনার বরাবর আজকে আমরা স্মারকলিপি দেব।

 

বৈঠক সূত্র থেকে জানা গেছে, বৈঠকে ২৯৯ আসনের প্রার্থীদের কাছ থেকে নিজ নিজ এলাকার নির্বাচনের বিভিন্ন ধরনের অনিয়ম ও ভোট কারচুপির তথ্য, ছবি ও ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। এসব তথ্যানুযায়ী নির্বাচনী ট্রাইব্যুনালে প্রার্থীদের অভিযোগ দিতে বলা হয়েছে।

 

 

 

 

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম