শহীদদের শ্রদ্ধা জানাতে এসে বিএনপির ১১ নেতা-কর্মী আটক

ই-বার্তা ডেস্ক ।।   মহান স্বাধীনতা দিবসে শহীদদের শ্রদ্ধা জানাতে এসে কুষ্টিয়া কালেক্টরেট চত্বরের শহীদ স্মৃতিস্তম্ভে বিএনপির ১১ নেতা-কর্মী আটক হয়েছে। আটককৃতদের মধ্যে রয়েছেন জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক।

আজ মঙ্গলবার বেলা ১১টা দিকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে নামার সময় তাদের আটক করে পুলিশ। তবে যানবহন ভাঙচুর ও পুলিশের ওপর হামলার সময় তাদের আটক করা হয়েছে বলে দাবি করেছে পুলিশ।

জানা যায়, আটককৃতরা হলেন, জেলা বিএনপির সভাপতি ও চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মেহেদী আহমেদ রুমী, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিন, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক এমএ শামীম আরজু, শহর বিএনপির সাধারণ সম্পাদক একে বিশ্বাস বাবু ও জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি মেজবাউর রহমান পিন্টুসহ ১১ নেতা।

এদিকে এ বিষয়ে বিএনপি নেতারা জানান, বিএনপির কার্যালয় থেকে নেতা-কর্মীরা একটি মিছিল নিয়ে কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে শহীদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানাতে যান। এসময় শ্রদ্ধা নিবেদন শেষে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিন বক্তব্য রাখছিলেন। পরে পুলিশের একটি দল ঘটনাস্থল থেকে জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১১ জনকে আটক করে কুষ্টিয়া মডেল থানায় নিয়ে যায়।

এছাড়াও কুষ্টিয়া মডেল থানার ওসি নাসির উদ্দিন গণমাধ্যমকে  বলেন, স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করে ফেরার সময় বিএনপি নেতা-কর্মীরা প্রধান সড়কে যানবহন ভাঙচুর শুরু করে। এতে পুলিশ বাধা দিতে গেলে পুলিশের ওপরও হামলা চালায়। এসময় ঘটনাস্থল থেকে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

ই-বার্তা / শাহাদাত ছৈয়াল