সন্ত্রাসবাদকে কখনও ধর্মের সঙ্গে মেলানো উচিত নয়ঃ ইমরান খান

ই-বার্তা ডেস্ক ।।   শুক্রবার এক টুইটবার্তায় ইমরান লিখেন, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে নৃশংস এ হামলার মাধ্যমে এটিই প্রমাণিত হয়েছে যে, সন্ত্রাসীদের কোনও ধর্ম নেই। সন্ত্রাসবাদকে কখনও ধর্মের সঙ্গে মেলানো উচিত নয়। যা আমরা শুরু থেকেই বলে আসছি।

ইমরান খান বলেছেন, ইসলাম ভীতির কারণে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হামলা চালানো হয়েছে। অমুসলিম দেশগুলোতে ইসলাম ধর্মের স্বাভাবিক কার্যক্রম বাধাগ্রস্থ করতেই এমন হামলা চালানো হয়েছে বলে তিনি দাবি করেছেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে  নিহত ও তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এছাড়াও ইমরান খান বলেন, ৯/১১ এর পর থেকে ইসলামফোবিয়ার যে বিস্তার ঘটেছে, তার কারণে এতদিন যেকোনো সন্ত্রাসী কার্যক্রমের অপবাদ মুসলমানদের দেয়া হয়েছে। এখন যে মুসলমানদের ওপর নৃশংস হামলা হয়েছে, তা ওই ইসলাম বিদ্বেষী মনোভাবেরই ফসল।

গত শুক্রবার জুমার সময় ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীদের হামলায় ৪৯ মুসল্লি নিহত হয়। এ ঘটনায় আরও অন্তত ৪৮ জন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, একটি আধা-স্বয়ংক্রিয় শর্টগান ও রাইফেল দিয়ে সাউথ আইল্যান্ডে আল নূর মসজিদে অন্তত ৫০টি গুলি ছোড়েন ২৮ বছর বয়সী হামলাকারী ব্রেনটন ট্যারেন্ট।

ই-বার্তা / শাহাদাত ছৈয়াল